রাজ্যলেটেস্ট

বাংলাকে পথ দেখাচ্ছে শুভেন্দু, মন্তব্য তৃণমূল সাংসদ শিশির অধিকারীর

এনএফবি, পূর্ব মেদিনীপুরঃ

খাতায় কলমে তিনি এখনও তৃণমূলের সাংসদ৷ সেই বর্ষীয়ান রাজনীতিক শিশির অধিকারীর কন্ঠে এবার বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর দরাজ প্রশংসা৷ কৌশলে সমালোচনা করলেন তৃণমূল নেত্রীরও৷ স্বভাবতই, শিশির বাবুর এমন মন্তব্যে নতুন করে বাড়ছে দল বদলের জল্পনা৷ আগামী বছর লোকসভা নির্বাচন৷ এখনও কাঁথির তৃণমূল সাংসদ পদে রয়েছেন শিশির বাবু৷ আর তাঁর এই মন্তব্যের জেরে স্বভাবতই ফের চড়েছে দল বদলের জল্পনার পারদ৷ শিশির অধিকারীর কথায়, “নিজের ছেলে বলে বলছি না৷ শুভেন্দুকে জন্ম দিয়েছে কাঁথি৷ আর এখান থেকে গিয়ে ও (শুভেন্দু) বাংলার মানুষকে আলো দেখাচ্ছেন। সর্বস্ব দিয়ে গণতন্ত্র রক্ষা করার চেষ্টা করছেন৷”

কাঁথির একটি সরস্বতী পুজো প্যাণ্ডেলের উদ্বোধন করতে এসে পুলিশ প্রশাসন ও রাজ্য সরকারকে তীব্র ভর্ৎসনা করেন শিশির অধিকারী। সেখানেই মেজো ছেলের প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা যায় তাঁকে৷ একই সঙ্গে রাজ্য পুলিশকে তৃণমূলের দলদাস বলেও আক্রমণ শানিয়েছেন তিনি৷ শিশির বাবুর কথায়, ” রামচন্দ্র পণ্ডা এখন রাষ্ট্র নেতা হয়েছে। শুভেন্দু অধিকারীর নামে যদি ২৮ টি মামলা হয়, সৌমেন্দু অধিকারীর নামে ১০ টি মামলা হয়, তাহলে রামের নামে ৪টে মামলা হয়! গত এক দেড় বছর ধরে কাঁথি শহরে পুলিশকে স্যালুট করে চলতে হয়। পুলিশের বড়বাবুটা ভাল কাজ করছেন। কেউ কোথাও অন্য পার্টি করলে তাকে ডেকে আনছেন, হাজির করাচ্ছেন। চমকাচ্ছেন! পয়সার তো একবারে বন্যা বইছে।”

রাজনৈতিক মহলের মতে আচমকা শিশিরের এমন মন্তব্য দলবদলের জল্পনা উস্কে দেওয়ার জন্য যথেষ্ঠ৷ যদিও এই বিষয়ে শিশিরবাবু বা বিজেপির কোনও নেতৃত্বের প্রতিক্রিয়া মেলেনি৷