সিলভা ঠিক করেছিলেন যুবভারতীতে গোল পেলে ৭০-এর পেলের মতো সেলিব্রেশন করবেন

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

বছরের শেষে ঘরের মাঠে প্রথম জয় পেয়ে আনন্দে প্রায় আত্মহারা ইস্টবেঙ্গল। যুবভারতীতে বেঙ্গালুরু এফসি ২-১ গোলে হারালো তারা।আইএসএলের ইতিহাসে হবে ক্লাবের সেরা ফল।

অন্য দিকে, কিংবদন্তি পেলের মৃত্যুদিনে দু’টি অসাধারণ গোল করতে পেরে যেমন খুশি ব্রাজিলীয় ফরোয়ার্ড ক্লেটন সিলভা। তিনিই করেন জোড়া গোল। তিনি মনে করেন, এই জয়ের পরে দলের ছেলেরা আরও আত্মবিশ্বাস পাবে ও ভাল খেলবে। আর ম্যাচের শেষ মুহূর্তে গোল করে পেলের স্টাইলে সতীর্থর কাঁধে উঠে সিলভার সেলিব্রেশন সবার নজর কেড়ে নেয়।

এদিন সিলভা জানালেন, ম্যাচের আগে সুহেরকে বলেছিলাম, আজ গোল করতে পারলে, “৭০-এর পেলে যে ভাবে সেলিব্রেট করেছিলেন, সে ভাবেই করব। আমার মনে হয়, পেলের কখনও মৃত্যু হতে পারে না। উনি চিরকাল আমাদের মধ্যে থেকে যাবেন।”

দলের ফুটবল নিয়ে জানালেন, ” ফুটবলে ভুলভ্রান্তি হয়ই। যত কম ভুল করব আমরা, তত তিন পয়েন্ট করে পাব আমরা। এখনও কিছু সমস্যার সমাধান করা বাকি আছে। তবে আমরা পরিশ্রম করেছি। ম্যাচের শেষ দিকেও আমরা একাধিক সুযোগ তৈরি করেছি। শেষ দশ মিনিটে তো দু-তিনটে গোলের সুযোগ তৈরি করতে পেরেছি। নিজেদের প্রতি আস্থা আছে আমাদের। আমরা ভাল দল। এখনও বিশ্বাস করি, আমরা সেরা ছয়ের মধ্যে থাকতে পারি।”

কোচ স্টিফেন কনস্টানটাইন জানালেন, প্রথমত, দলের ছেলেদের অভিনন্দন জানাতে চাই তাদের ৯০ মিনিট ধরে নিজেদের উজাড় করে দেওয়ার জন্য। গত দশটি ম্যাচেও ওরা একই কাজ করেছে। কিন্তু ফল পায়নি। আজ দলের সাপোর্ট স্টাফ থেকে শুরু করে খেলোয়াড়রা পর্যন্ত সবাই কঠোর পরিশ্রম করেছে। সমর্থকদেরও ধন্যবাদ জানাতে চাই, পাশে থাকার জন্য। এখন আমাদের পয়েন্ট ১২। এ বার আমাদের পরের ম্যাচের দিকে এগোতে হবে।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।