অস্কার হাতে কাঁদলেন স্মিথ, জেসিকা সেরা অভিনেত্রী

এনএফবি ডেস্ক, লস অ্যাঞ্জেলেসঃ

তিন বছর পর স্বাভাবিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে চলচ্চিত্র জগতের বিশ্বসেরা পুরস্কার প্রদানের অনুষ্ঠান অনুষ্ঠিত হল লস অ্যাঞ্জেলেসে। ভারতীয় সময় অনুযায়ী সোমবার সকালে হলিউডের ডলবি থিয়েটারে চোখধাঁধানো এক আয়োজনের মধ্য দিয়ে পুরস্কৃত করা হয় বিজয়ীদের।

এবারের অস্কারের জয়ীদের তালিকা–
সেরা অভিনেতা- উইল স্মিথ (কিং রিচার্ড)
সেরা সহ অভিনেতা- ট্রয় কোটসুর (কোডা)
সেরা অভিনেত্রী- জেসিকা চেস্টিন (দ্য আই অফ টেমি ফে)
সেরা সহ অভিনেত্রী- আরিনা ডিবোস (ওয়েস্ট সাইড স্টোরি)
সেরা পরিচালক- জেনে ক্যাম্পপিয়ন (দ্য পাওয়ার অফ ডগ)

সেরা ছবি- কোডা। এই ছবির পরিচালক সিয়ান হেডর।

সেরা বিদেশি ছবি- ড্রাইভ মাই কার (জাপান)।

করোনা মহামারির প্রকোপ কমতেই তিন বছর অনুষ্ঠিত হল এই পুরস্কার প্রদান। তবে বিশ্ব জুড়ে এখন বাজছে যুদ্ধের দামামা, আফগানিস্তানে তালিবানি শাসন। অস্কারের মঞ্চে উঠে এল বর্তমান তারকাদের মুখে উঠে এল পৃথিবীর সমসাময়িক সমস্যার কথাও।

এই অনুষ্ঠানে পরিচালক ফ্রান্সিস ফোর্ড কপোলার ছবি গডফাদারের পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে বিশেষ সম্মানও জানানো হয়েছে।

এবারের অস্কারে সেরা তথ্যচিত্র বিভাগে ভারত থেকে মনোনিত হয়েছিল বাঙালি পরিচালক সুস্মিত ঘোষ ও রিন্টু থমাসের ছবি রাইটিং উইথ ফায়ার’ (Writing With Fire)। তবে শেষমেশ এই ছবির কপালে অস্কার জুটল না। এবারে অস্কারে সেরা তথ্যচিত্রের শিরোপা কেড়ে নিল মার্কিন তথ্যচিত্র ‘সামার অফ সোল’। এই তথ্যচিত্রে পরিচালক আহমির থমসন।

এবারের অস্কারে নজর কাড়লো হলিউড ছবি ‘ডুন’। সাতটি বিভাগে সেরার শিরোপা জয় করে নিল এই ছবি। যার মধ্যে রয়েছে, সেরা সম্পাদনা, সেরা অরিজিনাল স্কোর, সেরা ভিজ্যুয়াল এফেক্ট, সেরা সিনেম্যাগ্রাফি, সেরা প্রোডাকশন ডিজাইন, সেরা শব্দগ্রহন।

সেরা অভিনেতা হিসেবে এই প্রথম অস্কার পেলেন ৫৩ বছর বয়সী হলিউডের জনপ্রিয় কৃষ্ণাঙ্গ অভিনেতা উইল স্মিথ। অস্কার হাতে নিয়ে স্টেজে কেঁদে ফেললেন উইল স্মিথ। অন্যদিকে, হলিউড অভিনেত্রী জেসিকা প্রথম থেকেই অস্কারে নজর কেড়েছিলেন। সিনেপ্রেমীদের জল্পনাতেই ছিল এবারের সেরা অভিনেত্রী জেসিকার কথাই। সেই জল্পনাই শেষমেশ সত্যি হল। জেসিকার হাতে উঠল সেরা অভিনেত্রীর অস্কার পুরস্কার।

খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485