ক্রীড়া

পাকিস্তানে নিরাপদ বোধ করছেন স্মিথ

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

অ্যাশটন অ্যাগারের স্ত্রী তাঁর স্বামীর খুনের হুমকিবার্তা পেলেও অস্ট্রেলিয়ার টেস্ট ব্যাটার স্টিভ স্মিথ তাঁদের চলমান পাকিস্তান সফরের নিরাপত্তা ব্যবস্থার প্রতি আস্থা প্রকাশ করেছেন। সহ-অধিনায়ক বলেছিলেন যে তিনি ‘অবিশ্বাস্যভাবে নিরাপদ’ বোধ করছেন এবং বিশ্বাস করেন নিরাপত্তা কর্মীরা তাঁদের দায়িত্ব কার্যকরভাবে পালন করবেন।

বাঁহাতি স্পিনার অ্যাগারের স্ত্রীকে পাঠানো মৃত্যুর হুমকিকে বিশ্বাসযোগ্য হুমকি হিসেবে গণ্য করা হয়নি। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) একটি বিবৃতি জারি করে বলেছে যে কোনো হুমকি বাতিল করার জন্য সোশ্যাল মিডিয়া জুড়ে তাদের বলিষ্ঠ প্রোটোকল রয়েছে। তারা বলেছে, “এই ধরণের সোশ্যাল মিডিয়া কার্যকলাপের জন্য ব্যাপক নিরাপত্তা পরিকল্পনা রয়েছে, যা এই ক্ষেত্রে ঝুঁকি হিসাবে বিবেচিত হয় না।”পাকিস্তানে এসে টেস্ট ক্রিকেট খেলতে পেরে উত্তেজিত অনুভব করছেন স্টিভ স্মিথ ।
স্মিথ যোগ করেছেন যে তাঁদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রচুর ব্যক্তি মোতায়েন করা রয়েছে। “সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ঘটতে পারে এমন দুর্ভাগ্যজনক ঘটনাগুলি সম্পর্কে সচেতন। এখানে অনেক লোক আমাদের জন্য কাজ করছে; আমরা আমাদের নিরাপত্তায় জড়িত সবাইকে বিশ্বাস করি; আমরা এখানে পাকিস্তানে অবিশ্বাস্যভাবে নিরাপদ বোধ করছি, এবং আমরা নিরাপত্তাকর্মীবেষ্টিত হয়ে আছি।” ঐতিহাসিক সফর সম্পর্কে স্মিথ যোগ করেছেন, “আমরা অনেকেই এখানে প্রথমবার এলাম, আমরা সত্যিই উত্তেজিত। আমি এখানে পাকিস্তানে এসে টেস্ট ক্রিকেট খেলতে পেরে খুবই উত্তেজিত।”

স্মিথ বলেছেন যে তিনি ২০১৯ সালের পর অস্ট্রেলিয়ার প্রথম অ্যাওয়ে সিরিজে প্রচুর রান করে অবদান রাখতে আগ্রহী। ৩২ বছর বয়সী ২০১৯ সালে ইংল্যান্ডে তাঁর সাফল্যের কথা উল্লেখ করেছেন এবং পাকিস্তানের চ্যালেঞ্জিং পিচে ভাল খেলার আশা করছেন। তিনি বলেছেন, ” আমি প্রচুর ক্রিকেট খেলে একটি ছন্দ খুঁজে পাওয়া পছন্দ করি। গত দুই বছর একটু ব্যতিক্রম ছিল। ২০১৯ অ্যাশেজের পর এটি আমাদের প্রথম বিদেশ সফর। গত সফরে, আমি অ্যাশেজে সত্যিই ভাল পারফর্ম করেছি এবং আশা করি, এই সিরিজে আমি অনুরূপ কিছু করতে পারব। গ্রীষ্মটি বেশ কঠিন ছিল; উইকেটে যথেষ্ট পরিমাণে ঘাস ছিল এবং যথেষ্ট পরিমাণে সীম মুভমেন্ট ছিল। কিন্তু আমি বিভিন্ন সারফেসে খেলতে পছন্দ করি, এবং সারা বিশ্বের বিভিন্ন সারফেসে খেলার বিভিন্ন চ্যালেঞ্জ।”