জর্জ টেলিগ্রাফে বিজয়া সম্মেলনে সৌরভ

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

প্রতিবারের মত এবারও বিজয়া সম্মিলনী আয়োজিত হল ময়দানের জর্জ টেলিগ্রাফ তাঁবুতে। আর সেই উপলক্ষে সংবর্ধিত করা হল ন্যাশনাল গেমসে সোনা জয়ী বাংলা দলকে। আর একইসঙ্গে আসন্ন সিএবি নির্বাচনে অঙ্ক অনেকটাই পরিষ্কার হয়ে গেল। সহ-সভাপতি পদে বিশ্ব মজুমদারকে সমর্থন করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়রা সেটা মঞ্চে উঠে সৌরভের বিশ্বকে জড়িয়ে ধরা দেখে অনেকটা ইঙ্গিত পাওয়া গেল।

এদিন বিরোধী পক্ষের বিশ্ব মজুমদার, বাবলু গঙ্গোপাধ্যায়রা উপস্থিত ছিলেন। বিরোধী পক্ষ থেকে কেউ মনোনয়ন দেবেন না সেটা একপ্রকার স্পষ্ট।শনিবার বিকালে সিএবিতে প্রেসিডেন্ট পদে মনোনয়ন দেবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। প্যানেলের বাকি সদস্যরা ওই একই দিনে মনোনয়ন দেবেন কিনা তা এখনো ঠিক নয়।রবিবারও অনেকে দিতে পারেন মনোনয়ন।ভতবে সৌরভ সভাপতি নির্বাচিত হলে আদৌ সেই পদে থাকবেন কিনা সেটা নিয়ে ধোঁয়াশা কারণ নির্বাচন না হলে সৌরভের সিলেকশনে জিতে আসা নিয়ে এখনও আপত্তি আছে। তবে সৌরভ সভাপতি হলে কোষাধক্ষ হবেন তার দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় সচিব প্রবীর চক্রবর্তী অথবা নরেশ ওঝা যুগ্ম সচিব দেবব্রত দাস-সহ সভাপতি বিশ্ব মজুমদার।

এদিন উপস্থিত ছিলেন বাংলার কোচ বিশ্বজিৎ ভট্টাচার্য সহ বাংলা দলের ফুটবলাররা। তাঁদের সংবর্ধিত করলেন প্রাক্তন বোর্ড সভাপতি। উপস্থিত ছিলেন বিদায়ী সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া, সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, আইএফএ সভাপতি অজিত গঙ্গোপাধ্যায়, আইএফএ চেয়ারম্যান সুব্রত দত্ত-সহ সভাপতি স্বরূপ বিশ্বাস ও সৌরভ পাল, সচিব অনির্বাণ দত্ত, ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার, ভবানীপুর কর্তা সৃঞ্জয় বসু, প্রাক্তন ফুটবলার মানস ভট্টাচার্য, আলোক মুখার্জি, অতনু ভট্টাচার্য, কৃষ্ণেন্দু রায়রা।

এদিন সৌরভ ফুটবলারদের উদ্দেশ্য জানালেন, “আমরা বিভিন্ন সময় বিভিন্ন ক্লাবে যায়। তবে তোমাদের এই বিশেষ দিনে উপস্থিত থাকতে পেরে ভাল লাগছে। তোমাদের খেলা আমি দেখেছি। একটা সময় আমিও তোমাদের জায়গায় ছিলাম। তারপর সিএবি সভাপতি, বোর্ড সভাপতি হই। কিন্তু আমাদের বিশেষ কোনও গুরুত্ব নেই। তোমাদের জন্যই আমরা আছি। তোমরাই আসল। আজ তোমাদের জন্যই আমরা আসনে বসে আছি।আমি প্রায় শুনি বাংলায় পরিকাঠামোর অভাব। সুনীল গাভাসকার, কপিল দেবরা যখন শুরু করেছিল তখন শুধুমাত্র ব্যাট, বল এবং উইকেট ছিল। সুতরাং, ফুটবল এবং মাঠ থাকলেই যথেষ্ট। আর কিছুর প্রয়োজন নেই।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *