বহরমপুর স্টেডিয়ামে ক্রিকেট ক্যাম্প ও বোলিং মেশিনের উদ্বোধন করলেন সৌরভ গাঙ্গুলী

এনএফবি বহরমপুরঃ

বৃহস্পতিবার বহরমপুর স্টেডিয়াম যেন এক প্রাণবন্ত আঙিনায় পরিণত হয়েছিল। সকাল থেকেই স্টেডিয়াম চত্বরে সাজো সাজো রব দেখা গিয়েছিল। বিশেষ ওভার হেড গেট তৈরি করা হয়েছিল, মাঠ প্রস্তুত ছিল এক বিশেষ মুহূর্তের জন্য। পুরো স্টেডিয়াম চত্বর মুড়ে ফেলা হয়েছিল নিরাপত্তার বেষ্টনীতে। কারণ, এদিন আসছেন ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক এবং সকলের প্রিয় “মহারাজা” সৌরভ গাঙ্গুলি। তার আগমনের খবরে উচ্ছ্বসিত ছিল গোটা ক্রীড়া মহল।

এই দিনে সৌরভ গাঙ্গুলি বহরমপুর স্টেডিয়ামে একগুচ্ছ উদ্বোধন করেন, যার মধ্যে প্রধান আকর্ষণ ছিল ক্রিকেট কোচিং ক্যাম্প এবং আধুনিক বোলিং মেশিনের আনুষ্ঠানিক উদ্বোধন। জগমোহন ডালমিয়া ক্রিকেট কোচিং ক্যাম্প এবং এই অত্যাধুনিক বোলিং মেশিনের সূচনার ফলে এলাকার ক্রীড়া প্রেমীদের মধ্যে উৎসাহের সীমা ছিল না। সৌরভ গাঙ্গুলির হাত ধরে এই কোচিং সেন্টারের উদ্বোধন হওয়ায় ক্রীড়া মহল আরও আনন্দিত। কোচিং ক্যাম্পটি ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের (সিএবি) পরিচালনায় চলবে, এবং এই ক্যাম্পের মাধ্যমে জেলার প্রতিভাবান ক্রিকেটাররা আরও উন্নত প্রশিক্ষণের সুযোগ পাবেন।

সকালে থেকেই বহরমপুর শহর সাজতে শুরু করে। মুর্শিদাবাদ ডিসট্রিক্ট স্পোর্টস অ্যাসোসিয়েশনের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল ডঃ অসিত কুমার মণ্ডল জানান, “সৌরভ গাঙ্গুলির হাত ধরে এই প্রশিক্ষণ কেন্দ্রের সূচনা হওয়ায় গোটা জেলা ক্রীড়া মহলে এক অন্যরকম উত্তেজনা বিরাজ করছে। ছাত্রছাত্রীদের শেখার অসাধারণ সুযোগ তৈরি হবে।”

সৌরভ গাঙ্গুলিকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন জেলাশাসক, খুদে ক্রিকেটাররা, জেলার ক্রীড়া সংস্থার কর্মকর্তা এবং বিপুল সংখ্যক ক্রীড়া প্রেমী। উদ্বোধনের পর, সৌরভ গাঙ্গুলি বলেন, “এই প্রজেক্ট শুরু হয়েছিল যখন আমি ২০১৫ সালে প্রেসিডেন্ট হয়েছিলাম। সব জেলাকে অর্থ সাহায্য করা হয়েছিল, অনেকেই উন্নয়ন করেছে, কেউ কেউ এখনো উন্নয়নের পথে এগোচ্ছে।”

YouTube player

এই দিনের অনুষ্ঠান শুধুমাত্র একটি উদ্বোধনী অনুষ্ঠান ছিল না, এটি ছিল বহরমপুরের ক্রিকেট প্রেমীদের জন্য এক স্মরণীয় দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *