ধোনিকে বিশ্বকাপ জেতাতে সৌরভ সুযোগ করে দিয়েছেন বলছেন মনোজ তিওয়ারি

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শতরান করেও ভারতীয় দল থেকে বাদ পড়েন বাংলার মনোজ তিওয়ারি। তারপর আর ভারতীয় দলের দরজা তার জন্য খোলেনি। সেই সময় ভারতীয় দলের অধিনায়ক ছিলেন মহেন্দ্র সিং ধোনি। এরপর মনোজ ধোনির নেতৃত্বে আইপিএলে পুনে সুপার জায়ান্টস দলে খেললেও ধোনির সঙ্গে তার সম্পর্ক কোনোদিনও মধুর ছিল না। আর সেটা ফের একবার প্রমাণিত হল। ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির ক্যাপ্টেন্সিতে ভারতের বিশ্বকাপ জেতার কৃতিত্ব পুরোটাই সৌরভকে দিলেন বাংলার বর্তমান ক্রীড়া প্রতিমন্ত্রী। বুধবার ক্যালকাটা স্পোর্টস জার্নালিস্ট ক্লাবের বর্ষসেরা পুরস্কার বিতরণী অনুষ্ঠান ছিল। উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস ও প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়-সহ অনান্য বিশিষ্ট জনেরা। এই অনুষ্ঠানে বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পেলেন বাংলার মনোজ।

আর মঞ্চে উঠেই সৌরভকে পাশে নিয়েই বললেন, সবাইকে আমি আবারও মনে করিয়ে দিতে চাই, হয়তো সবাই আমরা এমএস ধোনি নামটা উপরে রাখি, বিশ্বকাপ দিয়েছে, সব দিয়েছে। তবু যে মানুষটা পাশে দাঁড়িয়ে আছে (সৌরভ) তিনি এমন সময় অধিনায়ক হয়েছিলেন যখন ভারতীয় ক্রিকেটে বড় বিতর্ক চলছিল। তিনি খেলাটাকে সঠিক জায়গায় নিয়ে গিয়েছেন, এটাই আমার ব্যক্তিগত অভিমত। সৌরভ ধোনিকে যে জায়গা তৈরি করে দিয়েছিলেন, যা হাতে তুলে দিয়েছিলেন। যে বিশ্বকাপ জিতেছে, দাদা সুযোগ করে দিয়েছিলেন। হরভজন, জাহির, যুবরাজ থেকে শুরু করে প্রায় সব খেলোয়াড়কেই দাদা যদি সেভাবে সুযোগ না করে দিত তাহলে আমাদের দেশে বিশ্বকাপটা আসতই না। দাদা আমাদের সকলের জন্য অনুপ্রেরণা।”

এরপরই অবশ্য নিজের ইচ্ছার কথা জানিয়েছেন মনোজ তিওয়ারি। অবসরের আগে বাংলাকে রঞ্জি জেতাতে চান তিনি। মনোজ যোগ করেন, “আমার একটা স্বপ্ন আছে, কেরিয়ারের শেষ দিকে এসে গিয়েছে। খেলা ছাড়ার আগে একটা রঞ্জি ট্রফি জিতে দিতে চাই বাংলাকে। সেই জন্য লড়ে যাচ্ছি।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।