এক মঞ্চে সৌরভ-ক্রীড়ামন্ত্রী

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

উদ্বোধন হয়ে গেল কলকাতা ক্রীড়া সাংবাদিক ক্লাবের সংস্কার হওয়া নতুন তাঁবু। মঙ্গলবারের এই অনুষ্ঠানে তাঁবু উদ্বোধন করলেন সৌরভ গঙ্গোপাধ্যায় ও রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। এছাড়া এ দিন হয়ে গেল বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠান। বার্মিংহাম কমনওয়েলথ গেমসে দেশকে গর্বিত করেছেন বাংলার দুই ভারতীয় ক্রীড়াবিদ ভরোত্তলমে পদক আনা অচিন্ত্য শিউলি ও স্কোয়াশ তারকা সৌরভ ঘোষাল।

কমনওয়েলথ গেমসে ভারোত্তোলন এবং স্কোয়াশে অসামান্য কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ অচিন্ত্য এবং সৌরভ দু’জনেই এবার বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্বের পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন। বার্মিংহামে অচিন্ত্য ভারোত্তোলন বিভাগে ৭৩ কেজি ওজন তুলে রেকর্ড গড়ে সোনা জিতেছেন, অন্যদিকে সৌরভ স্কোয়াশে তাঁর অন্যবদ্য পারফর্ম্যান্স বজায় রেখে পুরুষদের সিঙ্গল এবং মিক্সড ডাবলস, উভয় বিভাগেই ব্রোঞ্জ জিতেছেন। সৌরভ প্রথম ভারতীয় হিসেবে পিএসএ র‍্যাঙ্কিংয়্যের সেরা দশে স্থান অর্জন করেছেন।
এছাড়া আরও ক্রীড়াবিদদের পুরস্কার দেওয়া হয়।

পুরস্কার প্রাপকদের তালিকাঃ

ভারত সেরা খেলোয়াড়:
অচিন্ত্য শিউলি (ভারোত্তোলন)
সৌরভ ঘোষাল (স্কোয়াশ)

বিশেষ পুরস্কার: প্রতিশ্রুতিমান তারকা- আদ্রিয়ান কর্মকার (শ্যুটিং)

বর্ষ সেরারা
সেরা ক্রিকেটার- মনোজ তিওযারি
সেরা ফুটবলার- সৌভিক চক্রবর্তী
সেরা অ্যাথলিট/ উদীয়মান তারকা- আলমাস কবীর
সেরা টিটি খেলোয়াড়- সুতীর্থা মুখার্জী
সেরা সাঁতারু-নীলাবজা ঘোষ
সেরা সাইক্লিস্ট-ত্রিয়াশা পাল
সেরা জিমন্যাস্ট-প্রণতী নায়েক
সেরা ভলিবল খেলোয়াড়- উমর ফারুক হালদার
সেরা শ্যুটার-মেহুলি ঘোষ
সেরা দাবাড়ু-মিত্রাভ গুহ।

এদিন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস জানালেন, “এখন তো সমস্যা অনেক। রঙ ছাড়া কিছু ছাড়া করা যাবে না। যে ভারতের ক্রিকেটকে বদলে দিল, বিদেশিদের চোখে চোখ রেখে লড়াই করা শিখিয়েছিল, সে আপস করতে পারবে না বলে, কোনো রং গায়ে লাগাতে দেবে না তাই সরে যেতে হল বিসিসিআই থেকে।”

সৌরভ মনোজ তিওয়ারির উদ্দেশ্য বলেন, গত বছর যখন ওর সঙ্গে দেখা ইডেনে। আমি বললাম এত ফিট ছিলিস শরীরের কী অবস্থা করে মোটা হয়ে গেছিস খেলবি কী করে। ও আজকে পুরস্কার পাওয়ায় আমি খুব খুশি।

মনোজ জানালেন, দাদাকে ছোট থেকে দেখে বড় হয়েছি উনি প্রশংসা করলে ভালো লাগে। বিতর্কিত কথা বলতে চাই না। তবে দাদার প্রতি যা হয়েছে ভগবান ঠিক বিচার করবে।

সৌরভ এদিন টি-২০ বিশ্বকাপের অঘটন ইংল্যান্ডকে আয়ারল্যান্ড দলের হারানো নিয়ে বললেন, হতে পারে। বৃষ্টি চিন্তায় রাখবে এবার বিশ্বকাপে যে কোনো দলকে। আগামী কাতার ফুটবল বিশ্বকাপে সেমিফাইনাল আর ফাইনাল দেখতে যাবেন সৌরভ। এদিন মহারাজ জানালেন, কেউ তো সারাজীবন খেলতে পারে না। ব্রাজিল না আর্জেন্টিনা! মহারাজ জানালেন তিনি ব্রাজিলের সমর্থক।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *