জেলা

শিশু চুরির মূলচক্রীকে পাকড়াওয়ের চেষ্টায় রত দক্ষিণ দিনাজপুরের পুলিশ

এনএফবি, দক্ষিণ দিনাজপুরঃ

শিশু চুরির ঘটনায় ধৃত আটজনকে পুলিশি জেরা করে ঘটনার মূলে পৌঁছাতে চেষ্টা করছে পতিরাম থানার পুলিশ। এদিন পতিরাম থানায় ধৃতদের জেরা করতে আসেন জেলা পুলিশ সুপার রাহুল দে সহ জেলা পুলিশের উচ্চ পর্যায়ের আধিকারিক।

পাশাপাশি শিশু বিক্রির ক্ষেত্রে বিক্রি এবং শিশু কেনার ঘটনা কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকা হলেও পতিরাম এলাকায় কেন তারা এসেছিলেন সে নিয়ে যেমন পুলিশের মধ্যে প্রশ্ন উঠেছে একইভাবে পতিরামের বাসিন্দাদের মধ্যেও প্রশ্ন উঁকি দিচ্ছে।

সারোগেসি আইন ও শিশু বিক্রির অভিযোগে শিশু বিক্রি চক্রের আরও ছয়জনকে গ্রেপ্তার করে পতিরাম থানার পুলিশ। ধৃতদের নাম শ্রাবণী অধিকারী(৩৩), স্বপ্না সরদার(৩৩), পূর্ণিমা চৌধুরী(২২) ও অনিতা ঝুনঝুনওয়ালা(২৩)। ধৃতদের বাড়ি কলকাতা সংলগ্ন এলাকায়। শিশু কেনার অপরাধে অজয় কুমার শর্মা (৪২) মিশু শর্মা (৩৩) হাওড়ার এক দম্পতিকে গ্রেপ্তার করেছে পতিরাম থানার পুলিশ। ধৃত ছয়জনকে শুক্রবার দুপুরে বালুরঘাট জেলা আদালতে তোলে পুলিশ।

গত ১০ এপ্রিল শিশু বিক্রির গোপন খবর পেয়ে দক্ষিণ দিনাজপুরের পতিরাম থানার পুলিশ পতিরাম রোলার মোড় থেকে শোভন সরদার (৩৮) ও পিঙ্কি মান্না (৩৩) নামে এক পুরুষ ও এক মহিলাকে গ্রেপ্তার করে। শিশুসহ এক মহিলা পালিয়ে যায়। পরদিন ১১ এপ্রিল ধৃত দুই জন কে বালুরঘাট আদালতের মাধ্যমে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের পর এই ছয় জন কে গ্রেপ্তার করে পতিরাম থানার পুলিশ। ধৃতদের কাল বালুরঘাট আদালতে তোলার পর দশ দিনের পুলিশ রিমান্ডে নেয়া হয়েছে।

পাশাপাশি পুলিশ এক মাসের একটি শিশু কে উদ্ধার করে। তাকে জেলার হিলির একটি হোমে রাখা হয়েছে।

এদিন জেলা পুলিশের উচ্চ পর্যায়ের আধিকারিক আসে পতিরাম থানায়। সিআইডির একটি টিম পতিরাম থানায় আসে ঘটনার রিপোর্ট নিতে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, তাদের জিজ্ঞাসাবাদ করে আরও তিন চার জনের নাম পাওয়া গিয়েছে।