শুরু ডুরান্ড কাপের টিকিট বিক্রি

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

ডুরান্ড কাপের টিকিট শনিবার থেকে অনলাইনে বিক্রি শুরু।

অনলাইন টিকিট বিপণন সংস্থা বুক মাই শোয়ের তরফ থেকে এই টিকিট বিক্রি করা হচ্ছে। বুক মাই শো ওয়েবসাইটে গিয়ে সার্চ অপশনে Durand Cup লিখলে ম্যাচগুলির তালিকা চলে আসবে। এরপর আপনার পছন্দ অনুযায়ী ম্যাচে গিয়ে সেখান থেকে টিকিট বুক করা যাবে ।
গ্রুপ এ ও গ্রুপ বি ম্যাচ হবে সল্টলেক স্টেডিয়াম ও যাদবপুরের কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে।
যুবভারতী ক্রীড়াঙ্গনের ক্ষেত্রে ৫০, ১০০ ও ২০০ টাকার টিকিট ধার্য করা হয়েছে। এদিকে কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে হওয়া ম্যাচগুলির টিকিট ৫০ ও ১০০ টাকায় পাওয়া যাচ্ছে। প্রথমে ডার্বি দিয়ে ডুরান্ড শুরুর কথা থাকলেও সেটা হচ্ছে না। ইস্টবেঙ্গলের দলগঠন না হওয়ায় তাঁদের অনুরোধে ডার্বি ২৮ আগস্ট করে দেওয়া হয়। ১৬ আগস্ট যুবভারতীতে গতবারের চ্যাম্পিয়ন এএফসি গোয়া বনাম গতবারের রানার্স মহামেডান স্পোর্টিং ম্যাচ দিয়ে ডুরান্ড শুরু । ডার্বির টিকিট ইতিমধ্যেই হু হু করে বিক্রি শুরু হয়ে গেছে । ম্যাচ স্পোর্টস ১৮ চ্যানেলে লাইভ দেখাবে আর গুরুত্বপূর্ণ কিছু ম্যাচে রেডিওতে ধারাবিবরনি শোনা যাবে। এবারই প্রথম আইএসএল অংশগ্রহণকারী ১১টি ক্লাব অংশ নিচ্ছে এশিয়ার প্রাচীনতম ফুটবল টুর্নামেন্ট ডুরান্ড কাপে। ১৩১তম বছরে পদার্পন করছে যে প্রতিযোগিতা, তাতে অংশগ্রহণ করে এ বছর থেকে দীর্ঘতম মরশুমের সূচনা করতে চলেছে ক্লাবগুলি।

শুধু আইএসএলে ১১টি ক্লাব নয়, আই লিগের পাঁচটি দলকেও তাদের লিগ শুরুর আগে প্রস্তুতিতে সাহায্য করবে এই ঐতিহ্যবাহী টুর্নামেন্ট। আর সেনার ৪ টি দল। ডুরান্ড চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। ডুরান্ড কাপের খেলাগুলি হবে তিনটি রাজ্যের পাঁচটি স্টেডিয়ামে। পশ্চিমবঙ্গ, অসম ও মণিপুরে এই ম্যাচগুলি হবে। ২০টি দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতি গ্রুপে রয়েছে পাঁচটি করে দল। এই কুড়িটির মধ্যে ছ’টি দল ঘরের মাঠে খেলার সুবিধাও পাবে।

প্রতি গ্রুপের সেরা দু’টি দল কোয়ার্টার ফাইনালে উঠবে। গ্রুপ ‘এ’ ও ‘বি’-র ম্যাচগুলি হবে কলকাতা ও তার পার্শ্ববর্তী শহরে। গ্রুপ ‘সি’-র ম্যাচগুলি হবে মণিপুরের ইম্ফলে ও গ্রুপ ‘ডি’-র দলগুলি খেলবে অসমের গুয়াহাটিতে। গ্রুপ ‘এ’-তে এফসি গোয়া, বেঙ্গালুরু এফসি ও জামশেদপুর এফসি-র সঙ্গে রয়েছে মহামেডান স্পোর্টিং ও ইন্ডিয়ান এয়ার ফোর্স। গ্রুপ ‘ডি’-তেও তিনটি হিরো আইএসএলের দল থাকছে, কেরালা ব্লাস্টার্স এফসি, ওডিশা এফসি ও নর্থইস্ট ইউনাইটেড এফসি। সঙ্গে আর্মি গ্রিন ও সুদেভা দিল্লি এফসি। গ্রুপ ‘সি’-তে রাখা হয়েছে চেন্নাইন এফসি, হায়দ্রাবাদ এফসি-কে। তাদের সঙ্গে আর্মি রেড এবং ইম্ফলের দু’টি ক্লাব দল ট্রাউ এফসি ও নেরোকা এফসি-ও রয়েছে।

গ্রুপ ‘বি’-র দিকে অনেকেই তাকিয়ে থাকবে। কারণ, সেখানে একে অপরের মুখোমুখি হবে কলকাতার দুই প্রধান সবুজ-মেরুন ব্রিগেড ও লাল-হলুদ বাহিনী। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই দেখা যাবে এই দ্বৈরথ। মুম্বই সিটি এফসি-ও এই গ্রুপের অন্যতম দল, যাদের সঙ্গে মাঠে নামবে ইন্ডিয়ান নেভি ও রাজস্থান ইউনাইটেড এফসি।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published.