স্থানীয়

ঝড়ে ক্ষতিগ্রস্তদের খাদ্য সামগ্রী প্রদান স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার

এনএফবি, কোচবিহারঃ

কয়েক মিনিটের বিধ্বংসী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় কোচবিহার ১ নম্বর ব্লকের বিভিন্ন এলাকায়। তাতে প্রচুর ক্ষতি হয়েছে সাধারণ মানুষেরও। এই ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে, আহত বহু মানুষ। প্রায় ১০০০ ঘর বাড়ি ধূলিসাৎ হয়েছে।

ঐ এলাকায় ঝড়ে বিধ্বস্ত মানুষদের পাশে দাঁড়িয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া নিশিগঞ্জ ব্রাঞ্চ। জানা যায়, মঙ্গলবার প্রায় ৩০০ জন মানুষদের হাতে এই প্যাকেট সামগ্রী দেওয়া হয়। ভবিষ্যতে আরও নানা ধরণের কর্মসূচি নেওয়ার পরিকল্পনা রয়েছে বলে জানা যায়। এবিষয়ে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া নিশিগঞ্জ ব্রাঞ্চ ম্যানেজার চন্দন সিনহা বলেন, “গত রবিবার যে বিধ্বংসী ঝড় হয়েছে তাতে প্রচুর মানুষের ক্ষয়ক্ষতি হয়েছে। সরকার সাহায্য করছে কিন্তু আমাদের অনেকে অনুরোধ করেছিল কিছু সাহায্য করবার জন্য। তাই আজ ছুটকা বাড়ি এলাকায় গিয়ে বিভিন্ন ঝড়ে বিধ্বস্ত মানুষদের বাড়িতে বাড়িতে গিয়ে খাবারের প্যাকেট বিশেষ করে চাল, আলু ,ডাল, সরষের তেল ,সোয়াবিন ইত্যাদি দেওয়া হয়।”

তিনি আরোও জানান,” আজ প্রায় ৩০০ জন মানুষদের হাতে এই প্যাকেট সামগ্রী দেওয়া হয়। ভবিষ্যতে আরও নানা ধরণের কর্মসূচি নেওয়ার পরিকল্পনা রয়েছে।” স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া নিশিগঞ্জ ব্রাঞ্চের এই কর্মকাণ্ড দেখে বেশ খুশি হয়েছেন ঝড়ে বিধ্বস্ত এলাকার মানুষরা।