ক্লেইটনের থেকে হ্যাটট্রিক চেয়ে ৩ পয়েন্ট পাওয়ার আবদার স্টিফেনের

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

শনিবার বাঙালির প্ৰিয় ডার্বি। আইএসএলে নামার পরে প্রথমবার ভারতের এক নম্বর টুর্নামেন্টে ৬৬ হাজারের গগনচুম্বী যুবভারতী চিৎকারের সামনে নামবে দুই প্রধান। এই ডার্বির আয়োজক যেহেতু এটিকে মোহনবাগান তাই খুব কম টিকিট অনলাইনে ছাড়া হয় ইস্টবেঙ্গলের জন্য। আর লাল হলুদ ক্লাবকে মেম্বারদের জন্য সামান্য টিকিটের আয়োজন। প্রত্যেক মেম্বারকে সামান্য টিকিট একটি করে দেওয়া হচ্ছে। তার জন্যই শতবর্ষ প্রাচীন ক্লাবে লাইন। কিন্তু লাল হলুদ দলের কী হবে! গত হাফডজন ডার্বিতে হার। গত ডুরান্ড ডার্বিতেও পরাস্ত। এবার কি ভাগ্য বদলাবে। অনুশীলন শেষে ইস্টবেঙ্গলের ব্রিটিশ কোচ স্টিফেন কনস্টানটাইন জানালেন ডার্বি জিততে হলে তাঁদের ৯০ মিনিটই ভাল ফুটবল খেলতে হবে, নয়তো এটিকে মোহনবাগানের মতো দলের তাঁদের ভুগতে হবে।

আত্মবিশ্বাসী হলেও আইএসএলের প্রথম ডার্বিতে যে বিরাট চ্যালেঞ্জের মুখে পড়বে তাঁর দল, সেটা মেনে নেন ইস্টবেঙ্গল কোচ। স্টিফেন বলেন, “আমাদের জন্য বিরাট চ্যালেঞ্জ। আগের দুই বছরের তুলনায় ইস্টবেঙ্গলের ভাল জায়গায় শেষ করা উচিত। এখনও পর্যন্ত আমরা যেভাবে এগোচ্ছি তাতে আমি খুশি। আশা করছি আমরা নিজেদের প্রমাণ করতে পারব।”

প্রথমদিকে গোল পেতে সমস্যা হলেও এখন সেটা অনেকটাই মিটে গিয়েছে। ক্লেইটন সিলভা, জর্ডন ডহের্টিরা গোল পাচ্ছেন। শনিবাসরীয় রাতেও তাঁদের দিকে তাকিয়ে স্টিফেন। হাসতে হাসতে জানান, ক্লেইটনের থেকে হ্যাটট্রিক আশা করছেন। এই প্রসঙ্গে কনস্ট্যানটাইন বলেন, “ক্লেইটনের অভিজ্ঞতা এবং ফুটবল বোধ আমাদের কাছে সম্পদ। ডার্বিতে ও আমাদের অধিনায়ক। মাঠে এবং মাঠের বাইরে ও একজন আদর্শ নেতা। কাল আমরা ক্লেইটনের থেকে হ্যাটট্রিক চাই।”

পরিসংখ্যানে পিছিয়ে থাকলেও একটুও চাপে নেই তিনি, দাবি লাল হলুদের ব্রিটিশ কোচের। সমর্থকদের মাঠে এসে তাঁদের জন্য গোল ফাটানোর আহ্বান জানান কনস্ট্যানটাইন।‌ তার কথায়, “ভারতীয় ফুটবল ক্যালেন্ডারে কলকাতা ডার্বি সবচেয়ে বড় ম্যাচ। এটিকে মোহনবাগান শক্তিশালী দল। ম্যাচটা কঠিন হবে। তবে প্রথম ডার্বির তুলনায় এখন পরিস্থিতি আলাদা। আমরা অনেক উন্নতি করেছি। ডুরান্ড কাপের ম্যাচ আমাদের জন্য শুধুমাত্র চারটে প্র্যাকটিস ম্যাচ ছিল। আমরা এখন অনেক উন্নত দল। জানি আমরা শেষ ৮-৯টা ডার্বি জিতিনি। হয়তো প্রতিপক্ষকে টক্কর দেওয়ার মতো পরিস্থিতি বা ক্ষমতা ছিল না। তবে এবার পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন। এবার খেলাটা জমবে। আমাদের তিন পয়েন্ট পেতেই হবে।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।