অতীত রেকর্ড মাথায় নেই যুবভারততীতে ওডিশা জয়ই আসল লক্ষ স্টিফেনের

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

ওডিশা এফসি-র বিরুদ্ধে গত দু’মরশুমে কী করেছে লাল-হলুদ বাহিনী, তা নিয়ে এখন কোনও মাথাব্যাথা নেই ইস্টবেঙ্গল এফসি-র হেড কোচ স্টিফেন কনস্টান্টাইন-এর। তাঁর বক্তব্য, গত ম্যাচেই প্রথম দল টানা ৯০ মিনিট ভাল পারফরম্যান্স দেখিয়েছে এবং দলের খেলোয়াড়রা যদি এই পারফরম্যান্সের ধারাবাহিকতা বজায় রাখতে পারে, তা হলে এরপরেও সাফল্য আসতে থাকবে। শুক্রবার সন্ধ্যা ৭.৩০ মিনিটে যুবভারতীতে ওডিশা এফসি-র মুখোমুখি হতে চলেছে তারা।

গত বেঙ্গালুরু ম্যাচ জেতা নিয়ে স্টিফেন জানালেন,
“সবচেয়ে বড় ইতিবাচক দিক হল গোল না খেয়ে জেতা। আমরা গত ম্যাচে ৯০ মিনিট ভাল পারফরম্যান্স দেখিয়েছি, যেটা আমাদের দরকার ছিল। ক্লিন শিট তার ওপর বোনাস।
আর ওডিশার বিরুদ্ধে গত মরশুমে কী হয়েছে, তা নিয়ে আমার কোনও মাথাব্যথা নেই। ওরা খুব ভাল দল। ওদের একজন ভাল কোচ আছে। জোসেফ জানে কোন ম্যাচে কী ভাবে দলকে খেলাতে হয়। ওদের খেলা দেখেছি। সেই অনুযায়ী প্রস্তুতি নিচ্ছি। ম্যাচে কত গোল হবে, আগাম বলতে পারব না। আশা করি এই ম্যাচেও গোল না খেয়ে জিতব।”

আমরা সবসময়ই আক্রমণাত্মক ফুটবল খেলার চেষ্টা করি। আমরা ঠিক করেই নিয়েছি যে, মাঠে নেমে আমাদের আগ্রাসী ও গতিময় থাকতে হবে। গত ম্যাচগুলোতে নিশ্চয়ই আমাদের খেলা দেখে সেটা বুঝতে পেরেছেন। এটিকে মোহনবাগানের বিরুদ্ধে প্রথমার্ধে আমরাই খেলেছিলাম। কেরালায় ৭০ মিনিট যথেষ্ট ভাল খেলেছিলাম আমরা। নর্থইস্টের বিরুদ্ধেও ভাল খেলেছি। গত ম্যাচে আমরা টানা ৯০ মিনিট ধরে পরিপূর্ণ পারফরম্যান্স দিতে পেরেছি। ইভান যে শেপের কথা বলছিল, “সেটা আমরা সারা ম্যাচেই ধরে রেখেছি এবং ফুটবলাররা যথেষ্ট শৃঙ্খলার পরিচয়ও দিয়েছে। ওডিশার বিরুদ্ধেও আমাদের সতর্ক থাকতে হবে। ওরা ভাল দল। ওদের নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে। সেজন্য আমাদের তৈরি থাকতে হবে। আগেও বলেছি আইএসএলে কোনও ম্যাচই সহজ নয়।”