স্থানীয়

দুর্গন্ধে নরককুণ্ড, ক্ষোভ স্থানীয়দের

এনএফবি, আলিপুরদুয়ারঃ

ডাম্পিং গ্রাউন্ড না থাকায় দূষণ ছড়াচ্ছে এলাকায়। ঘটনাটি ফালাকাটা ব্লকের জটেশ্বর বাজার সংলগ্ন সুভাষপল্লী এলাকায়। নেই ডাম্পিং গ্রাউন্ড, নোংরা আবর্জনা দীর্ঘ দিন থেকে ফেলার হচ্ছে নদীর বাঁধে।স্বাভাবিকভাবে দূষিত হয়ে উঠছে এলাকা। আবর্জনার স্তূপ থেকে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে চারদিকে। ফলে নরককুন্ডে পরিণত হয়েছে ফালাকাটা ব্লকের জটেশ্বরের বাজার সংলগ্ন সুভাষপল্লী এলাকা।

স্থানীয়দের অভিযোগ, জটেশ্বরের বাজারের বিভিন্ন এলাকার নোংরা আবর্জনা দীর্ঘদিন থেকে ওই বাঁধের ধারে ফেলা হচ্ছে। এর ফলে জমে উঠেছে আবর্জনা স্তুপ। সেখান থেকে পচা দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে এলাকায়। বারংবার পঞ্চায়েত প্রধান-সহ স্থানীয় প্রশাসনকে জানিয়েও কোনো কাজ হচ্ছেনা বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

তবে এভাবে যত্রতত্র আবর্জনার স্তূপ জমে থাকায় ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা। তাঁদের বক্তব্য, নোংরা জমা আবর্জনার দুর্গন্ধে বসবাস করা মুশকিল হয়ে পড়েছে। এলাকাবাসীর বক্তব্য, জটেশ্বর বাজার লাগোয়া বীরকিটি নদীর পাড়ে জটেশ্বর বাজারের পচা সবজি, সেলুন দোকানের বজ‍্য ও আবর্জনা ফেলা হয়। সব মিলিয়ে জনবসতি পূর্ন বীরকিটি নদীর পাড়ের ওই আবর্জনার স্তূপ নরককুণ্ডের রূপ নিয়েছে। দিনের পর দিন থেকে আবর্জনা জমে দুর্গন্ধ বেরোচ্ছে। পাশাপাশি মশা মাছির উপদ্রব দ্বিগুন বেড়েছে। এদিকে জটেশ্বর কিশোর তীর্থ ক্লাব ও স্থানীয়দের সহযোগিতায় শুরু হয়েছে ওই আবর্জনা সাফাইয়ের কাজ। রীতিমতো জেসিপি দিয়ে চলছে এলাকায় সাফাইয়ের কাজ।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।