রাজ্য

[:en]সুজন বাবুরা চিরকুটে, মমতা দোকান খুলে- তুলনা বিচারে শুভেন্দুর প্রতিক্রিয়া[:]

[:en]

এনএফবি, শিলিগুড়িঃ

কালিয়াগঞ্জে কর্মীসভায় যোগ দিতে কলকাতা থেকে বাগডোগরা বিমানবন্দরে এসে পৌঁছালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এ দিন সকালে কলকাতা থেকে বাগডোগরা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুকন্যার ইডি হাজিরা এড়ানো নিয়ে তিনি বলেন আইন আইনের পথে চলবে। হাজিরা এড়ালে তদন্তকারী সংস্থা যা ব্যবস্থা নেওয়ার নেবে। আমার মনে হচ্ছে বাবার সাথে একসাথে থাকতে চায় এর জন্য এমন করছে। অপরদিকে আর সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেছেন বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। বিজেপি এবং আরএসএসের ক্ষমতা হবে না সিপিএর সঙ্গে মহাজোট করা। তৃণমূল না থাকলে বিজেপির বিপদ আর বিজেপি না থাকলে তৃণমূলের বিপদ-এই প্রসঙ্গে তিনি বলেন যারা এই কথা বলছেন অপ্রাসঙ্গিক হয়ে গেছে। তারা পশ্চিমবঙ্গ বিধানসভায় একটা সদস্যও নেই। এবং সম্প্রতি ত্রিপুরা নির্বাচনে তারাই বলেছে এতো ভালভোট কোন দিনও হয়নি। ত্রিপুরা বিধানসভাতে বিরোধী দলনেতা হবার জন্য যত সংখ্যক বিধায়ক দরকার সেইটা রাজা সাহেবের দল পয়েছে। আর ত্রিপুরা দেখার পরেও যদিও সুজন বাবুরা এমন কথা বলেন। সাধারণ মানুষ ডবল ইঞ্জিন চায়। আমি ত্রিপুরাতে নির্বাচনের ভোট প্রচারে আমি গিয়েছিলাম লোক বলেছে আগে একটা ন্যাশনাল হাইওয়ে ছিল মোদিজি সাতটা ন্যাশনাল হাইওয়ে করে দিয়েছে।

সুজনবাবুরা এখানে দু’লক্ষ কোটি টাকা ঋণের বোঝা চাপিয়েছিল মমতা বন্দোপাধ্যায় ছয় কোটি টাকা করে দিয়েছে। সুজনবাবুরা চাকরি নিয়ে দিয়েছেন চিরকুটে পার্টি কেডারদের আর মমতা বন্দোপাধ্যায় দোকান খুলে বিক্রি করেছে। এই কারণে কংগ্রেস টেস্টটেড অ্যান্ড রিজেক্টেড, সিপিএম টেস্টটেড অ্যান্ড রিজেক্টেড, তৃণমূল কংগ্রেস টেস্টটেড অ্যান্ড উডবি রিজেক্টেড।

তৃণমূল কংগ্রেসের জাতীয় দলের তকমা হারানো প্রসঙ্গে তিনি বলেন শুভ বৈশাখের প্রাককালে শুভ নন্দন জানাচ্ছি। এরপর সড়ক পথ দিয়ে সোজা চলে যান কালিয়াগঞ্জের উদ্দেশ্যে।

[:]