ফিচাররাজ্য

ডেড লাইন নিয়ে নেই উচ্চবাচ্য, কাঁথির সভা থেকে ভোটের বিনিময়ে আবাস যোজনার টোপ শুভেন্দুর

এনএফবি, পূর্ব মেদিনীপুরঃ

ডিসেম্বরের ডেডলাইন নিয়ে সুর বদল শুভেন্দুর। নিজের দেওয়া তারিখ নিয়ে কোনও উচ্চবাচ্য না করে বুধবার কাঁথির সভা থেকে শাসক দলের বিরুদ্ধে তোপ দাগলেন বিধানসভার বিরোধী দল নেতা। এ দিনের সভা থেকে নন্দীগ্রামের বিধায়ক দাবি করেন, আবাস যোজনা নিয়ে তৃণমূলের একাধিক পঞ্চায়েত স্তরের নেতাদের বিরুদ্ধে অভিযোগ উঠছে বিস্তর। বাদ যাচ্ছেন যোগ্যরা। তাই ২০২৩ এর নির্বাচনে বিজেপিকে জেতালেই মিলবে আবাস যোজনার টাকা।

একইসঙ্গে শুভেন্দু বলেন, আপনারা আবাস যোজনা নিয়ে বিন্দুমাত্র বিচালিত হবেন না। আবাস যোজনায় ১৭ টি দফা রয়েছে। সেই দফা অনুযায়ী প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা দিতে হবে। যদি দেখেন এই ১৭ দফার মধ্যে কেউ রয়েছে, কিন্তু তাঁকে টাকা দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। তার নামের তালিকা মণ্ডল সভাপতি মারফত আমাদের কাছে পাঠাবেন। যদি প্রমাণিত হয়, তাহলে টাকা ফেরত করানোর দায়িত্ব আমাদের। তোলামূল( তৃণমূলকে কটাক্ষ করে) পার্টির লোক, যাদের নাম ১৭ দফার মধ্যে পড়ছে, একটাও যদি নাম থাকে তাহলে টাকা ফেরত করার দায়িত্ব পঞ্চায়েত গ্রামোন্নয়ন মন্ত্রীর।

তিনি আরও বলেন, ২০১৮ সালের খসড়ায় যাদের নাম নেই, তাঁরা কী করে অন্তর্ভুক্ত করবেন? নাম অন্তর্ভুক্ত হবে না। এর সমাধান হল ২০২৩ এর পঞ্চায়েত নির্বাচনে বিজেপিকে জেতাতে হবে। যারা ২০১৮ সালে যোগ্য থাকার পরেও আবাস যোজনার টাকা পাননি। তাঁরা ২০২৩ সালে পঞ্চায়েত নির্বাচনে বিজেপিকে জেতাতে পারলেই ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে টাকা পাবেন। এটা আমি দব্যর্থহীন ভাষায় বলতে পারি। বিজেপিকে জেতালেই মিলবে আবাস যোজনার টাকা।

এ দিনের সভা থেকে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন শুভেন্দু। তাঁর কথায়, পুলিশ ছাড়া তোলামূলের আর কিছু নেই। রাজনৈতিকভাবে তৃণমূল পরাজিত তাদের পুলিশের সাহায্য নিতে হবেই। তাই আপনারা জাগ্রত হন। আমরা ভোটে জিতেই বিজেপিকে ক্ষমতায় আনব। রাষ্ট্রবাদী সরকার হবেই।

শাসক দলের বিরুদ্ধে তোপ দেগে শুভেন্দুর বার্তা, এখানে পিসি এবং ভাইপোর বাজনা বাজিয়ে লাভ নেই। আমি বিজেপিতে যোগদান করেছি ১৯ ডিসেম্বর ২০২০ সালে। পিসি বলল আমি ৪ জানুয়ারি নন্দীগ্রাম যাবো। এলেন না, ১৮ জানুয়ারি এলেন। বললেন, নন্দীগ্রাম আমার মেজো বোন। মেজো বোনে কী হয়েছে সেটা তো দেখেছেন। তারপর ভাইপো বললেন, তোর বাপকে ডাক। তারপর কী রেজাল্ট পেল! কাঁথি ও তমলুক লোকসভা নরেন্দ্র মোদিজিকে উপহার দেবো। ভোট দিতে পারলে বিজেপি থাকবে। তৃণমূলের দেখা মিলবে না। একইসঙ্গে এ দিন বলেন, তারিখ পাল্টে যাবে। কিন্তু বছরটা একই থাকবে। আপনারা যা চাইছেন তাই হবে। আমরা এলে পরিযায়ী শ্রমিকদের ফিরয়ে আনবো। উত্তরপ্রদেশ ও গুজরাতের মতো নতুন করে সজ্জিত হবে পশ্চিমবঙ্গ।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।