জেলা

পুকুর খনন ঘিরে উত্তেজনা, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ পিকেট

এনএফবি, দক্ষিণ দিনাজপুরঃ

পুকুর খননকে ঘিরে দুই গ্রামের বচসায় অগ্নিকাণ্ড ও গুলি চালানোর অভিযোগ উঠলো তিন নম্বর এলাহাবাদে। এলাকার মানুষদের অভিযোগ গতকাল রাত আনুমানিক দশটা নাগাদ পুকুর খননকে নিয়ে জেসিপি পুড়িয়ে দেওয়ার পাশাপাশি গুলি চলেছে এলাকায়।

জানা গেছে, শুক্রবার রাত্রে বংশীহারী ব্লকের তিন নম্বর এলাহাবাদ গ্রাম পঞ্চায়েতের সুরি পুকুর গ্রামে এমন ঘটনায় আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়। সূত্রের খবর, ওই গ্রামের একটি পুকুর খননকে কেন্দ্র করে সুরি পুকুর ও টিকুল গ্রামের বাসিন্দাদের মধ্যে বিগত বহুদিন ধরেই চলছিল। সুরি পুকুর গ্রামের বাসিন্দাদের দাবি, পুকুর খননের ওই জমি তাদের রায়তী সম্পত্তি, সেখানেই তাদের পুকুর খনন কাজ চলছিল।

অপরদিকে টিকুল্ গ্রামের বাসিন্দাদের অভিযোগ সরকারি জমির উপর পুকুর খনন করছিলেন সুরি পুকুর গ্রামের বেশ কয়েকজন। যে বিষয় নিয়ে তারা প্রশাসনের দ্বারস্থ হওয়ার পাশাপাশি মহকুমা আদালতে মামলা করলে আদালতের তরফ থেকে পুকুর খননের কাজ বন্ধের নির্দেশ দেওয়া হয়।
অভিযোগ, গতকাল রাত্রে পুকুর খননকে ঘিরে দুই গ্রামের বাসিন্দাদের মধ্যে বচসা ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। আগুন ধরিয়ে দেওয়া হয় জেসিপিতে। ঘটনায় গুলিও চলে বলে অভিযোগ।ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বংশীহারী থানার বিশাল পুলিশ বাহিনী। শনিবার সকলে সংবাদ মাধ্যমের পক্ষ থেকে ঘটনাস্থলে পৌঁছালে দেখা যায় পুলিশি প্রিকেটিং বসানো হয়েছে ঘটনাস্থলে। শনিবার সকাল থেকেই ঘটনা নিয়ে থমথমে পরিবেশ রয়েছে ওই গ্রামে।