অনাস্থা ঘিরে উত্তেজনা, আক্রান্ত জয়েন্ট বিডিও- অভিযোগ বিজেপির বিরুদ্ধে

এনএফবি, দক্ষিণ দিনাজপুরঃ

ডাঙ্গা পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রক্রিয়া ঘিরে রণক্ষেত্র বালুরঘাট। মৃত পঞ্চায়েত সদস্যকে দাঁড় করিয়ে অনাস্থা প্রক্রিয়া ভেস্তে দেওয়ার অভিযোগ জয়েন্ট বিডিওর বিরুদ্ধে। উত্তেজিত হয়ে বিডিওর মাথায় চেয়ার তুলে আঘাত উত্তেজিতদের। প্রাণ বাঁচাতে হাত দিয়ে আত্মরক্ষা করেও শেষ রক্ষা হয়নি। মাথায় আঘাত লাগার পাশাপাশি তাঁর হাতের একটি আঙুল কালো হয়ে গিয়েছে বলে জানা গেছে। ঘটনায় ব্যাপক শোরগোল সৃষ্টি হয়েছে বালুরঘাট বিডিও অফিস এলাকায়।

সোমবার সকাল থেকেই পঞ্চায়েতে অনাস্থা প্রক্রিয়া ঘিরে পুলিশি ঘেরাটোপে মুড়ে ফেলা হয় ডাঙ্গা পঞ্চায়েত অফিস এলাকা। অনাস্থা প্রক্রিয়া ভেস্তে দেওয়ার অভিযোগ তোলা হয় বিডিওর বিরুদ্ধে। ঘটনায় উত্তেজিত এক বিজেপি নেতা বিডিওর উপর হামলা করে বলে অভিযোগ।

জানা গেছে, ২০ জনের সদস্য বিশিষ্ট ডাঙ্গা পঞ্চায়েত। কয়েক মাস আগে বিজেপির প্রধান তৃণমূলে যোগ দেওয়ায় বিজেপির সদস্য সংখ্যা দাঁড়ায় ১০। তৃণমূলের ৬ সদস্যের মধ্যে একজনের মৃত্যু হয় এবং বামেদের ৩ সদস্য থাকায় প্রধানের কারসাজিতে একাধিক অনিয়ম চলতে থাকে পঞ্চায়েতে বলে অভিযোগ। যার প্রতিবাদেই বিডিও অফিসে মৃত সদস্যের তথ্য দিয়ে অনাস্থার ডাক দেয় বিজেপি। এদিন অনাস্থায় ওই মৃত সদস্যকেই হাতিয়ার করে অনাস্থা ভেস্তে দেয় প্রশাসন বলে অভিযোগ।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।