উচ্ছেদ ঘিরে উত্তেজনা কান্দিতে

এনএফবি, মুর্শিদাবাদঃ

জবর দখল উচ্ছেদ করা নিয়ে পুরকর্মী এবং জবরদখলকারীদের মধ্যে সংঘর্ষে উত্তপ্ত হলো কান্দি।শনিবার দুপুরে ঘটনাটি ঘটে পুরসভার ১৪ নং ওয়ার্ড কান্দি বাসস্ট্যান্ডের পিছনে। অপরদিকে ঘটনার পর ঘটনায় কান্দি পুরসভার পুর কর্মী ও জবরদখলকারী উভয় পক্ষের আহত হয় মোট ৬ জন। আহতদের সকলকেই চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে কান্দি মহকুমা হাসপাতালে।

অপরদিকে ঘটনার খবর পেয়ে কান্দি থানার আইসি সুভাষচন্দ্র ঘোষ মহকুমা পুলিশ আধিকারিক সাগর রানা প্রম করা ছুটে গিয়ে পরিস্থিতি সামাল দেয়। নামানো হয় র‍্যাপ।

ঘটনায় যুযুধান দুই পক্ষই একে অপরের প্রতি অভিযোগের আঙুল তোলে।
পুর প্রধান জয়দেব ঘটক জানিয়েছেন, কান্দি শহরের ১৪নং ওয়ার্ডের বাসস্ট্যান্ডের ঠিক পিছনে কিছু জবরদখলকারী রয়েছে যারা দীর্ঘদিন ধরে সরকারি জায়গা দখল করে নানা রকম ব্যবসা চালাচ্ছিল, কিছুদিন আগেই ওদের নোটিশ দেওয়া হয়েছিল ওঠে অন্যত্র চলে যেতে। কিন্তু কথা শোনেনি তারপরেই আমরা ওই জবরদখল উচ্ছেদের ব্যবস্থা করলে সকাল থেকে অবৈধ দোকান ঘর ভাঙ্গার কাজ শুরু হয় এবং এলাকার বাসিন্দারা জবরদখলকারীদের সমর্থন করে পুরকর্মীদের মারধর করে কাজে বাধা দেয়। পুলিশ সবকিছুই জানে আইনত ব্যবস্থা নেবে। আমরা কান্দি পুরসভার পক্ষ থেকে শহরে কোথাও জবরদখল করে থাকতে দেব না, এটাই আমাদের কথা পুলিশ জানিয়েছে ঘটনায় মোট ৬জন জখম হয়েছেন। সকলের চিকিৎসা চলছে কান্দি মহকুমা হাসপাতালে দুজনকে আটক করা হয়েছে। এলাকায় উত্তেজন না থাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।