বিরাট শুভেচ্ছায় কোহলিকে ধন্যবাদ সুনীলের

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানান বিরাট কোহলি। তিনি বলেন ‘সত্যিকারের পরিশ্রমী মানুষ, মূল্যবোধও দারুণ। এমন একজন ব্যক্তি, যে ব্যক্তিকে নিজের সত্যিকারের বন্ধু বলতে পারি। আমাদের বন্ধুত্বের জন্য আমি কৃতজ্ঞ। সবসময় তোমার সেরাটার জন্য কামনা করি। তোমার বয়স যখন এক বছর কমে গেল, তখন তোমায় শুভেচ্ছা জানাচ্ছি এবং তোমার জীবন ইতিবাচকতায় পূর্ণ থাকবে বলে আশা করছি। শুভ জন্মদিন সুনীল ছেত্রী।’ সেইসঙ্গে ‘লাভ’ সাইনও দেন বিরাট।

বিরাটের টুইটে ধন্যবাদ জানান ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল। তিনি বলেন, ‘চ্যাম্প, তোমার আবেগময় বার্তায় অভিভূত। আমাদের বন্ধুত্ব নিয়ে তোমার যে অনুভূতি, সেই অনুভূতি আমারও । আমি অত্যন্ত কৃতজ্ঞ যে আমাদের পথ এভাবে মিশে গিয়েছে।’
বিরাট আইপিএলে বেঙ্গালোর দলে খেলেন, আর ছেত্রী আইএসএলে বেঙ্গালুরুতে খেলেন। দুজনের বন্ধুত্ব সকলের কাছে চিরচর্চিত। ৩ অগাস্টই ৩৮ বছরে পা দেন সুনীল ছেত্রী। সুনীল ছেত্রীর কেরিয়ার গ্রাফ ঊর্ধ্বমুখী হওয়ার পিছনে রয়েছে কঠোর অধ্যাবসায়ও।
১৯৮৪ সালে তিনি জন্মগ্রহণ করেছিলেন অন্ধ্র প্রদেশে। জাতীয় ফুটবল দলের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা আর সবচেয়ে বেশি গোল করার নজির রয়েছে সুনীলের সাফল্যের ঝুলিতে।

২০০১ সালে নয়াদিল্লির সিটি ক্লাবের হয়ে খেলা শুরু করেন সুনীল। পরের বছরই তাঁকে সই করায় মোহনবাগান। সুনীলের পেশাদার ফুটবলে প্রবেশ সবুজ-মেরুন জার্সিতে।
২০০৫ সালে মোহনবাগান ছাড়েন সুনীল। তারপর একাধিক ক্লাবে খেলেছেন। যার মধ্যে রয়েছে পর্তুগালের ক্লাব স্পোর্টিং লিসবনও। তবে স্পোর্টিং লিসবনের বি টিমে খেলেছিলেন সুনীল।
২০১৫ সালে আইএসএলে তাঁকে ১ কোটি ২০ লক্ষ টাকায় কিনেছিল মুম্বই সিটি এফ সি। আইএসএলে কোনও ফুটবলার এর আগে এত দাম পাননি।
ভারতের জাতীয় দলের হয়ে ১২৯টি ম্যাচ খেলেছেন সুনীল। জাতীয় দলের জার্সিতে এত ম্যাচ আর কেউই খেলেননি।
জাতীয় দলের হয়ে ৮৪টি গোল করার নজির রয়েছে সুনীলের। ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক মঞ্চে সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরার তিনি।
কেরিয়ারে ৩৮৮ ম্যাচে ১৮৫ টি গোল রয়েছে। আইএসএলে হ্যাটট্রিক করার নজির রয়েছে সুনীলের। ভারতীয় ফুটবল ফেডারেশনের বিচারে ৬ বার বর্ষসেরা হয়েছেন সুনীল। এতবার এই সম্মান আর কেউই পাননি।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published.