ক্রীড়া

কর্তব্যরত সাংবাদিকের মৃত্যু স্বাভাবিক নয়- নেট মাধ্যমে দাবি ভাইয়ের

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

পেশাগত দায়িত্ব পালন করতে এসে মৃত্যু এক সাংবাদিকের। আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস ম্যাচ কভার করতে এসেছিলেন যুক্তরাষ্ট্রের বিখ্যাত ক্রীড়া সাংবাদিক। এর পর ম্যাচ চলাকালীন আচমকাই মাটিতে পড়ে যান তিনি। আর উঠতে পারেননি। খোলেননি চোখ। মাত্র ৪৮ বছর বয়সেই প্রয়াত হলেন গ্র্যান্ট ওয়াহল।

তবে এই সাংবাদিকের মৃত্যু স্বাভাবিক নয় বলেই মনে করছেন অনেকে। কিছুদিন আগেই কাতারের নিরাপত্তারক্ষীদের হাতে আটক হয়েছিলেন মার্কিন ক্রীড়া সাংবাদিক গ্র্যান্ট ওয়াহল। মার্কিন যুক্তরাষ্ট্র বনাম ওয়েলসের ম্যাচ কভার করতে এসেছিলেন তিনি। এই ম্যাচে রামধনু রঙের একটি টি-শার্ট পরে এসেছিলেন ওয়াহল। সেই কারণে কাতারের স্টেডিয়ামে ঢুকতে বাধা দেওয়া হয় তাঁকে। বস্ত্র বদল করতেও বলা হয়। কিন্তু তা মানতে রাজি ছিলেন না ওয়াহল। মধ্যপ্রাচ্যের এই দেশে সমকামীতা নিষিদ্ধ। এলজিবিটিকিউ কমিউনিটির চিহ্ন হিসেবে ব্যবহার করা হয় রামধনু রঙ। সেই কারণেই এই ম্যাচের আগে আটক করা হয়েছিল তাঁকে।

জানা যাচ্ছে, বিশ্বকাপ চলাকালীন অতিরিক্ত পরিশ্রম করতে হচ্ছিল তাঁকে। সেই কারণে অসুস্থ হয়ে পড়েন তিনি। এর পরই আর্জেন্টিনা ম্যাচের দিন অপ্রত্যাশিত ঘটনা ঘটে গেল। তবে গ্র্যান্ট ওয়াহলের ভাই এরিক ওয়াহল এটিকে স্বাভাবিক মৃত্যু হিসেবে দেখছেন না।
এরিকের দাবি, তাঁর দাদাকে খুন করা হয়েছে। নেটমাধ্যমে একটি পোস্টে তিনি কাঁদতে কাঁদতে বলেছেন, “আমার নাম এরিক ওয়াহল, আমি গ্র্যান্টের ভাই। আমি সমকামী। আমার জন্যই গ্র্যান্ট রামধনু রঙের পোশাক পরেছিল। আমার দাদা সুস্থ ছিল। ও আমাকে জানিয়েছিল, ওকে খুনের হুমকি দেওয়া হচ্ছে। আমি বিশ্বাস করি না, ওর স্বাভাবিক মৃত্যু হয়েছে। আমার মনে হয় ওকে খুন করা হয়েছে। সাহায্যের আবেদন জানাচ্ছি।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।