ক্রীড়া

রাসেলের চোট চিন্তায় রাখছে নাইটদের

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

পনেরো তম IPL এ নিজেদের দ্বিতীয় ম্যাচে হারার পরে ফের চিন্তা বাড়লো কলকাতা নাইট রাইডার্স দলের। এবার চোটের কবলে পড়ে গেলেন নাইটদের হার্ড হিটার আন্দ্রে রাসেল। ম্যাচ শেষে সেই কথা জানালেন নাইট কোচ ব্রেন্ডন ম্যাকালাম।

নাইট কোচ জানাচ্ছেন, “ফিল্ডিং করার সময় বাউন্ডারি লাইনে ডাইভ দিয়েছিল রাসেল। তখনই কাঁধে সামান্য চোট লাগে ওর। কিন্তু ওকে মাঠ থেকে তুলে নেওয়া যায়নি। ও চাইছিল ম্যাচটা জেতার জন্য শেষ চেষ্টা করতে। তবে ও সেটা পারেনি। এই ধরণের লো-স্কোরিং ম্যাচে এমন বিষয় হয়েই থাকে।” রাসেলের বাকি ওভার ভেঙ্কটেশ আইয়ারকে বোলিং করায় নাইটরা। এরফলে শুক্রবারের পঞ্জাব কিংস ম্যাচে খেলতে অনিশ্চিত হয়ে গেলেন এই ক্যারিবিয়ান অল রাউন্ডার।
আন্দ্রে রাসেল এমন একজন ক্রিকেটার যিনি যে কোনও সময়, যে কোনও পরিস্থিতি থেকে ম্যাচ ঘুরিয়ে দিতে পারেন। RCB ম্যাচে কেকেআর দ্রুত অনেক উইকেট হারিয়ে ফেললও এই ম্যাচে ব্যাট হাতে আক্রমণ করেই নাইটদের রক্ষা করতে চেয়েছিলেন রাসেল। তবে ১৪তম ওভারে ২৫ রান আউট হন তিনি। আর বল হাতে তো মাত্র ২.২ ওভারে ৩৬ রান দেন । গত মরশুমেও রাসেল চোটের কারণে নাইটদের হয়ে পুরো ম্যাচ খেলতে পারেননি, তবুও তাকে ১২ কোটিতে দলে রিটেন করে কলকাতা। এখন প্রশ্ন রাসেল না খেললে তার জায়গায় কাকে প্রীতি জিন্টার দলের বিরুদ্ধে খেলাবে নাইটরা!

আরও পড়ুনঃ নাইটদের চিন্তা প্রাক্তন নাইটরাই

প্রথম ম্যাচে চেন্নাই SUPER KINGS কে হারিয়ে এবারের আইপিএলে যাত্রা শুরু করেছিল কলকাতা। দ্বিতীয় ম্যাচেই নাইটদের সামনে ছিল বেঙ্গালোর। এই ম্যাচ শুরু হওয়ার আগে পর্যন্ত পরিসংখ্যান অনুযায়ী কলকাতা বেঙ্গালুরুর থেকে এগিয়ে থেকেই নেমেছিল। ২৯ বারের সাক্ষাতে ১৬ বারই জিতেছিল নাইট রাইডার্স। কিন্তু এদিন খানিকটা হলেও বদলে গেল সেই হিসাবটা।

যদিও এখানে হতাশ হচ্ছেন না নাইট কোচ। তিনি জানান, “ছেলেরা নিজেদের সেরাটা দিয়েছে ওদের লড়াই দেখে আমি খুশি। দল ঠিক জায়গায় আছে আমাদের ভাগ্য আমাদের সঙ্গে ছিল না এদিন। মাঝে মধ্যে ক্রিকেটে এই জিনিস হয়।তবে আমরা কামব্যাক করতে জানি আবার নিজেদের ফর্মে ফিরে আসবো সেই আশা আমি রাখছি।”