ফিচাররাজ্য

আইন আইনের পথে চলবে-প্রতিক্রিয়া পার্থর

এনএফবি, কলকাতাঃ

এসএসসি দূর্নীতি মামলায় মিলেছে সাময়িক স্বস্তি। এই প্রসঙ্গে মঙ্গলবার সন্ধ্যায় সাংবাদিক বৈঠেকে মুখ খুললেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এ দিনের বৈঠকে পার্থ বলেন, ”বিচার বিভাগীয় ব্যবস্থা নিয়ে মন্তব্য করব না। আইন আইনের পথে চলবে”।

উল্লেখ্য, এসএসসি-র নিয়োগে বেনিয়মের মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যান পার্থর আইনজীবী। আপাতত আজকের মতো স্বস্তি পেয়েছেন পার্থ। সিবিআই দফতরে হাজিরায় স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। ফলে মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় সিবিআই দফতরে হাজির হতে হচ্ছে না তৃণমূল মহাসচিবকে।
উল্লেখ্য, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে আব্দুল গনি আনসারির দায়ের করা মামলার প্রেক্ষিতে মঙ্গলবার পার্থ চট্টোপাধ্যায়তে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেন বিচারপতি। শুধু তাই নয়, বিচারপতি এও জানান যে, কোনওভাবেই SSKM-এর উডবার্নে ভর্তি হতে পারবেন না পার্থ চট্টোপাধ্যায়। যদিও পরে সিঙ্গল বেঞ্চের এই রায়ে স্থগিতাদেশ দেয় ডিভিশন বেঞ্চ। এই প্রসঙ্গে বিজেপি সর্বভারতীয়-সহ সভাপতি দিলীপ ঘোষ সংবাদমাধ্যমে বলেন, ”এই দুর্দিন দেখার জন্য আমরা বসে ছিলাম! সিবিআইয়ের সামনে গিয়ে সোজাসুজি সত্য ঘটনা বলা উচিত…”।
প্রসঙ্গত, গরু পাচারকাণ্ডে বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে তলব করে সিবিআই। কিন্তু, সিবিআই দফতরে যাওয়ার বদলে এসএসকেএমের উডবার্ন ব্লকে চিকিৎসাধীন রয়েছেন বীরভূমের এই দাপুটে তৃণমূল নেতা। বিরোধীদের একাংশের অভিযোগ সিবিআই হাজিরা এড়াতেই উডবার্ন ব্লকে ভর্তি হয়েছেন অনুব্রত। এ নিয়ে গানও বাধেন বিজেপি বিধায়ক অসীম সরকার। যদিও তাতে পালটা সরব হয়েছে শাসকদল। একজন অসুস্থ মানুষকে নিয়ে কেন এমন আক্রমণ করা হচ্ছে সে নিয়েও সরব হয়েছে একাংশ। এই প্রেক্ষাপটে পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই হাজিরা প্রসঙ্গে উডবার্ন ব্লকে ভর্তি না হওয়ার বিষয়ে আদালত এদিন যে নির্দেশ দিল তা উল্লেখযোগ্য বলে মনে করা হচ্ছে।
এদিকে, এই প্রেক্ষাপটে একটি চিটফান্ড সংস্থার নাম উল্লেখ করে তৃণমূল মুখপত্র কুণাল ঘোষ বলেন, বর্তমানে রাজ্যের এক মন্ত্রী, অতীতে তিনিই ওই চিটফান্ড সংস্থার হয়ে প্রচার করেছিলেন। এখন তিনি বহাল তবিয়তে এখানে-ওখানে ঘুরে বেড়াচ্ছেন। তাঁকে ‘ঘাড় ধরে জেলে পুরে দেওয়া উচিত’ বলেও মন্তব্য করেন কুণাল। পার্থকেই এ নিয়ে কুণাল নিশানা করেছেন বলে দাবি সংশ্লিষ্ট মহলের একাংশের।
অন্যদিকে, বালিগঞ্জ ও আসানসোল উপনির্বাচন প্রসঙ্গে এদিন সাংবাদিক বৈঠকে পার্থ চট্টোপাধ্যায় বলেন, ”বিজেপির প্ররোচনা সত্ত্বেও ভোটের লাইনে দাঁড়িয়েছে মানুষ। বিজেপির উস্কানি সত্ত্বেও বাংলার মানুষ ভোট দিয়েছেন…বিডেপি বিরোধী শক্তির প্রধান স্তম্ভ মমতা বন্দ্যোপাধ্যায়”।

আরও পড়ুনঃ ডিভিশন বেঞ্চের রায়ে সাময়িক স্বস্তি পার্থর, বুধবার শুনানি – NF Bangla Private Limited (newsfrontbangla.com)

আরও পড়ুনঃ পার্থকে সিবিআইয়ের কাছে হাজিরার নির্দেশ আদালতের – NF Bangla Private Limited (newsfrontbangla.com)