মা হতে নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে হাজির সাংসদ

এনএফবি ব্যুরো, নিউজ ডেস্কঃ

মা হতে নিজেই সাইকেলে চেপে পাড়ি দিলেন হাসাপাতালে। প্রশান্ত মহাসাগরের তীরবর্তী দ্বীপ রাষ্ট্রের এই রাজনীতিবিদের বিস্ময়কর পদক্ষেপ ইতিমধ্যেই নেট দুনিয়ায় ভাইরাল।

সংবাদ সূত্রে জানা গেছে, রবিবার ভোর রাতে প্রসব যন্ত্রণা উঠতেই নিজের বাই-সাইকেল চালিয়ে হাজির হন হাসপাতালে। কয়েক ঘন্টা বাদে হাসপাতাল থেকেই সন্তান জন্মের সুখবর জানিয়ে ফেসবুকে পোস্ট করেন নিউজিল্যান্ডের সাংসদ জুলি অ্যান জেন্টার। জুলি নিজের ফেসবুক পেজে লেখেন, “বড় খবর! ভোর ৩.০৪ মিনিট নাগাদ আমাদের পরিবারের নয়া সদস্যকে স্বাগত জানালাম। প্রসব বেদনার সময় সাইকেল চালানোর পরিকল্পনা ছিল না। কিন্তু সেটা করতে হল।“ একই সাথে তিনি জানান, “আমার পরিস্থিতি তখন ততটাও খারাপ ছিল না যখন ভোর রাত ২টোর সময় হাসপাতালের উদ্দেশে রওনা দিই। ২-৩ মিনিটের পথ ছিল কিন্তু সাবধানতার কারণে ১০ মিনিট সময় লেগেছে।“

প্রসঙ্গত উল্লেখ্য, পঞ্চাশ লক্ষ বাসিন্দার এই দ্বীপ রাষ্ট্রে রাজনীতিবিদদের সরল জীবন যাপনের নজির এই প্রথম নয়, এরপূর্বে প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন তাঁর সন্তান প্রসবের সময় মাতৃত্বকালীন ছুটি নিয়ে তিন মাস পর রাষ্ট্রসংঘের বৈঠকে সন্তানকে নিয়ে গিয়েছিলেন। বৈঠকের মধ্যেই সন্তানকে স্তন্যদান করে খবরের শিরোনামে আসেন তিনি।

জানা গেছে, জুলি অ্যান দেশের পরিবহণ ব্যবস্থার মুখপাত্র। সোশ্যাল মিডিয়ায় তিনি সাইক্লিস্ট হিসাবে পরিচিত। এর আগে ২০১৮ সালে প্রথম সন্তানের জন্মের সময়ও সাইকেলেই হাসপাতালে যান তিনি। নিউজিল্যান্ড এবং মার্কিন যুক্তরাষ্ট্র দুই দেশের দ্বৈত নাগরিক জুলির জন্ম আমেরিকার মিনেসোটায়। ২০০৬ সালে তিনি নিউজিল্যান্ড চলে আসেন।

Leave a Reply

Your email address will not be published.