জেলা

নাম বিতর্কের রাজনীতি, তৃণমূল নেতার নাম বিজেপির তালিকায়

এনএফবি, দক্ষিণ দিনাজপুরঃ

বিজেপির কৃষক সংগঠনের মন্ডল সভাপতিদের তালিকায়, তৃণমূলের শ্রমিক নেতার নাম নিয়ে বিতর্ক দেখা দিয়েছে দক্ষিণ দিনাজপুরের রাজনীতিতে। যার নাম নিয়ে বিতর্ক, সেই মুকুল মহন্ত জানান,”আমি কোনদিনই বিজেপি করিনি। অথচ আমার নাম বিজেপির নেতৃত্বের তালিকায় কেন থাকলো তা আমার বোধগম্য হচ্ছে না।” আমার দলের কাছে আমাকে বিপদে ফেলতেই এমন কাণ্ড করা হয়েছে বলে চাঞ্চল্যকর অভিযোগ করেছেন মুকুল বাবু।

সম্প্রতি দক্ষিণ দিনাজপুর জেলার ভারতীয় জনতা কিষান মোর্চার মন্ডল সভাপতিদের নামের তালিকা ঘোষিত হয়।জেলার মোট ১৮ টি জেলা পরিষদ মন্ডল ও তিনটি শহর মন্ডলের মধ্যে, ১৭ টি জেলাপরিষদ ও একটি শহর মণ্ডলের সভাপতিদের নামের তালিকা ঘোষনা করা হয়েছে। তালিকায় বালুরঘাট শহর মন্ডল কমিটির সভাপতি হিসেবে মুকুল মহন্তের নাম ও ফোন নম্বর রাখা হয়েছে। যদিও মুকুল মহন্তের পদবী ‘দত্ত’ করা হয়েছে, তবে ফোন নম্বর ঠিক রয়েছে।

মুকুলবাবু উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বালুরঘাট ডিপোর কর্মী। তিনি সেখানে সক্রিয়ভাবে তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি করেন। এমন একজন তৃণমূল কর্মীকে বিজেপির শাখা সংগঠনের নেতৃত্বের তালিকায় নাম রাখাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। এমন খবর জেনে নিজেও অবাক বলে দাবি করেছেন মুকুল মহন্ত নামে ওই ব্যক্তি।

বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী জানান, মুকুল মহন্ত বিজেপির সাথে যুক্ত ছিলেন,তার প্রমাণ রয়েছে। তিনি বলেন,” তৃণমূল কংগ্রেস বিভিন্ন ভাবে বিজেপি কর্মীদের উপর চাপ সৃষ্টি করছে। চাপে পড়েই তিনি হয়তো বিষয়টি অস্বীকার করেছেন। অবশ্য তিনি যদি ঐ পদে থাকতে না চান, পরবর্তীতে ঐ পদে অন্য নাম বিবেচনা করা হবে।”

এবিষয়ে তৃণমূল জেলা কোঅর্ডিনেটর সুভাষ চাকী বলেন, “কোনো চাপ সৃষ্টির বিষয় নেই, মুকুল মহন্ত তৃণমূলের সাথে যুক্ত। তিনি তৃণমূল শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি এর সক্রিয় কর্মী। বিজেপি দল ভাঙ্গানোর খেলায় নেমেছে।”