কেরালার বিরুদ্ধে হার দিয়ে আইএসএল অভিযান শুরু লাল হলুদের

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

শুরুটা ভাল হলো না হার দিয়েই আইএসএল অভিযান শুরু করলো ইস্টবেঙ্গল এফসি। কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচে কেরালা ব্লাস্টর্সের বিরুদ্ধে ৩-১ গোলে হার মানলো লাল হলুদ ব্রিগেড।
এদিন শুরু থেকেই যদিও ম্যাচ হাড্ডাহাড্ডি ভাবেই শুরু হয়। ম্যাচের প্রথম মিনিটেই ফ্রি-কিক পায় ইস্টবেঙ্গল। কিন্তু গোল হয়নি। এরপর ৩ মিনিটে লিমা পাস দেয় ভিপি সুহেরকে কিন্তু সুহের বল ক্লিয়ার করতে ব্যর্থ। ম্যাচের ১০ মিনিটেই লাল হলুদ ব্রিগেড গোল খেয়ে যেতে পারত মাঝমাঠের ভুলে। বাঁ-প্রান্ত থেকে দারুণ ক্রস করেন কেরালার অধিনায়ক জেসেল। কিন্তু গোলের কয়েক হাত দূর থেকে লক্ষ্যে রাখতে পারেননি। ম্যাচের ২৮ মিনিটে ম্যাচে উত্তপ্ত পরিস্থিতি। বচসায় জড়িয়ে যায় দু’দলের খেলোয়াড়রা। লুনা ও ইভানের মধ্যে হাতাহাতি হয়। প্রথমার্ধ শেষের সময়েই লাল হলুদ গোল খেয়ে যাচ্ছিল। ৪২ মিনিটে করা কেরালার ফ্রি কিক দারুনভাবে সেভ করেন লাল হলুদ গোলরক্ষক কমলজিৎ সিং। মাটিতে পড়া বল নীচু হয়ে গেলেও সেটা দারুনভাবে সেভ করেন তিনি। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ব্যবধানে।

যদিও দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গলকে একদমই প্রথমার্ধের মত লাগেনি। বরঞ্চ দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল হজম করতে পারত লাল হলুদ ব্রিগেড। ত্রাতা সেই গোলরক্ষক কমলজিৎ সিং।
এরপর ৪৭ মিনিটে ভিপি সুহেরের মার্কারকে টপকে যাওয়ার চেষ্টা কিন্তু মিসহিট হয়। ৫১ মিনিটে জিয়ানোর শট সেটাও কমলজিৎ সেভ করেন। ৬০ মিনিটে ভিপি সুহেরের জায়গায় হাওকিপকে তুলে নেন লাল হলুদ কোচ স্টিফেন কনস্টানটাইন।

৬২ মিনিটে হলুদ কার্ড দেখেন ইস্টবেঙ্গলের অঙ্কিত মুখোপাধ্যায়। ৭২ মিনিটে দুর্দান্ত পাস থেকে অসাধারণ ফিনিশ করে গোল করে যান কেরালার আর্দিয়ান লুনা। গোল করে প্রয়াত মেয়েকে গোল উৎসর্গ করেন উরুগুয়ের এই ফুটবলার।গোল খেয়ে ছন্নছাড়া হয়ে যায় ইস্টবেঙ্গল। ১০ মিনিট পরেই ৮২ মিনিটে ইস্টবেঙ্গলের কফিনে পেরেক পুঁতে দেন ইভান কালিউজনি। কয়েক গজ থেকে একা বল নিয়ে উঠে এসে ইস্টবেঙ্গল বক্সে ঢুকে অসাধারণ গোল করে যান।

যদিও ৮৭ মিনিটে কেরালার রক্ষণকে বোকা বানিয়ে ব্রাজিলের লিমা লাল হলুদের হয়ে ম্যাচের খাতা খোলেন। গোল করে ইস্টবেঙ্গল ফের গোল খেয়ে যায় পেনাল্টি বক্সের বাইরে থেকে। ইভান অসাধারণ গোল করে ইস্টবেঙ্গলকে কার্যত ম্যাচ থেকে ছিটকে দেয়।
ফের দুই দলের ফুটবলাররা ঝামেলায় জড়িয়ে যান। মাথা নিচু করে মাঠ ছাড়লো শতবর্ষ প্রাচীন ক্লাব।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।