বোট উল্টে ফের বিপত্তি রবীন্দ্র সরোবরে রোয়িং ক্লাবে

স্পোর্টস ডেস্ক,এনএফবিঃ

ফের রোয়িং অনুশীলন করতে গিয়ে বড়োসড় বিপত্তির মুখে পড়লেন এক অনুশীলনকারী। শনিবার সকাল প্রায় সাড়ে সাতটা নাগাদ রবীন্দ্র সরোবরে অন্যান্য দিনের মতো কলকাতা রোয়িং ক্লাবে অনুশীলন করার জন্য রবীন্দ্র সরোবরে নামেন এক অনুশীলনকারী। কোন ঝড় বা প্রাকৃতিক দুর্যোগ না থাকা সত্ত্বেও হঠাৎ করে এই রোয়িং এর বোটটি কিভাবে উল্টে গেল তা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও এ দিনের এই দুর্ঘটনার জেরে কারোর প্রাণহানি হয়নি।

প্রাক্তন রোয়ারের মতে, “এই দুর্ঘটনার পিছনে মূলত রোয়িং বোর্ডগুলির রক্ষনাবেক্ষণ এবং নজরদারি না হওয়াকেই দায়ী করেছেন। তাঁর মতে এদের ফিটনেস সার্টিফিকেট নেই। পাশাপাশি যে স্থানে এই রোয়িং বোটটি উল্টে যায়, তার অদূরে দাঁড়িয়ে থাকা রেসকিউ বোর্ডটিতে মাত্র দু’জন ছিলেন। এই দু’জনের কারোরই লাইফ জ্যাকেট পরা ছিল না। কমপক্ষে চারজনের রেসকিউ টিম থাকার কথা ছিল। এদের প্রত্যেকেরই বাধ্যতামূলকভাবে লাইভ জ্যাকেট পড়ে থাকার কথা। দুর্ঘটনার বিষয় নিয়ে আগামী দিনে হয়তো তদন্ত শুরু হবে।

উদ্ধার। নিজস্ব চিত্র

প্রসঙ্গত, ৭-৮ মাস আগে এই রবীন্দ্র সরোবরে রোয়িং করার সময় যেভাবে বোট উল্টে প্রাণহানির ঘটনা ঘটেছিল, তারপরেও কিভাবে এতটা উদাসীনতা তা নিয়ে প্রশ্ন উঠতে করেছে।

যদিও এ দিনের রেসকিউ দলের তৎপরতা নিয়ে কলকাতার মেয়র পরিচালকদের ধন্যবাদজ্ঞাপন করেছেন। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে, পূর্বের দূর্ঘটনার কথা স্মরণ করে আজকের বিপত্তি মোকাবিলা করায় ব্যবস্থাপনায় সন্তুষ্টি প্রকাশ করেন ফিরহাদ হাকিম।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *