জমি দখল করতে দোকানে আগুন, অভিযোগ ক্ষতিগ্রস্তদের

এনএফবি, মুর্শিদাবাদঃ

জমি দখল করতে রাতের অন্ধকারে দোকানঘরে আগুন দেওয়ার অভিযোগ উঠল হরিহরপাড়ায়।

অভিযোগ, স্থানীয় তৃণমূল কংগ্রেস কর্মীদের মদতেই এই ঘটনা ঘটেছে। হরিহরপাড়ার পদ্মনাভপুর মওলা বক্স নামের এক ব্যক্তির দোকান পুড়িয়ে দেওয়া হয়। দীর্ঘদিন ধরে আইনি বিবাদ চলছে এই দোকানের জমি ঘিরে।

অভিযোগ, জমি থেকে উচ্ছেদ করতেও মধ্যরাতে মওলা বক্সের চা ও মুদি দোকানে আগুন লাগিয়ে দেওয়া হয়। ভস্মীভূত হয়েছে দোকানঘর। শাহানুজ্জামান নামের এক তৃণমূল কংগ্রেস কর্মীর বিরুদ্ধে অভিযোগ এনেছে পরিবার। জমির ব্যবসায়ী ওই তৃণমূল কর্মীর মদতেই জমি দখল করতে দোকানে আগুন দেওয়া হয়েছে বলে অভিযোগ। পঞ্চায়েতের কাজের সাথেও যুক্ত এই শাহানুজ্জামান।

যদিও সাহানুজ্জামানের দাবি, মওলা বক্স এবং সাহিদুল মন্ডল ওই জমি দখল করে আছে, জমির আসল মালিক তিনিই।

সাহিদুল মণ্ডলের স্ত্রী সেলিনা বিবির অভিযোগ, পুলিশি নিরাপত্তা চোয়েও পান নি তারা । তৃণমূল কংগ্রেস কর্মী শাহানুজ্জমান ওই জমি কিনেছেন। জমি খালি করতে দেওয়া হচ্ছিল হুমকি। অভিযোগ রাতে আগুন দেওয়ার পর বাড়িতে আসে দুষ্কৃতিরা । দেওয়া হয় খুনের হুমকিও।

ঘটনায় সাদেক রহমান, সাঞ্জিবুল সেখ সহ অজ্ঞাত পরিচয় দুষ্কৃতিদের বিরুদ্ধে হরিহরপাড়ায় দায়ের হয়েছে লিখিত অভিযোগ। যদিও অভিযোগ অস্বীকার করেছেন সাদেক রহমান । তার দাবি, শাহানুজ্জামানই ওই জমি কিনেছেন। তিনি এর সাথে জড়িত নন।

সাহানুজ্জামানের বলেন, “স্থানীয় প্রধান, মেম্বারদের উপস্থিতিতে সালিশি হয়েছিল সেই অনুসারে কাজ চলছিল। দোকান পুড়িয়ে আমাকে কালিমালিপ্ত করার চেষ্টা হচ্ছে”। সাহানুজ্জামান জানান পঞ্চায়েতের সহায়ক তিনি, ইটভাটার মালিক । তৃণমূলের কোন পদে তিনি নেই।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।