ক্রীড়া

লিগের শীর্ষে থাকা দলেরা খেলতে চাইবে না আমাদের সঙ্গে, বলছেন মারিও

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

অতীতে একাধিকবার ঘটেছে এমন ঘটনা, যেখানে লড়াইয়ের কোনও ত্রুটি রাখেননি এসসি ইস্টবেঙ্গল ফুটবলাররা। এমন লড়াই করেছেন, যেখানে জয় অবশ্যম্ভাবী। কিন্তু শেষ বাঁশি বাজার সময় দেখা গিয়েছে, জয় ছাড়াই মাঠ ছাড়তে হয়েছে তাঁদের। সোমবার প্রেম দিবসে কেরালা ব্লাস্টার্স ম্যাচে এমন লাল হলুদ জার্সি দেখা যাবে না আশা সমর্থকদের। চলতি আইএসএল (isl) প্লে অফে যাওয়ার আশা শেষ, এসসি ইস্টবেঙ্গলের। এখন পরবর্তী ম্যাচগুলি লাল-হলুদের জন্য স্রেফ নিয়মরক্ষার। এই পরিস্থিতিতে পরবর্তী ম্যাচগুলিতে লিগ টেবলের যতটা উপরে ওঠা যায় সেই চেষ্টাই করবে লাল-হলুদ। সোমবার নিয়মরক্ষার ম্যাচে ইস্টবেঙ্গল মুখোমুখি হবে কেরল ব্লাস্টার্সের, এই আইএসএলে দুর্দান্ত ফর্মে রয়েছে কেরল।


কেরলের বিরুদ্ধে নামার আগে সাংবাদিকদের একাধিক প্রশ্নের জবাব উঠে এল লাল-হলুদের কোচ মারিও রিভেরার গলায়। মারিও বলেছেন, “আমি নিশ্চিত শীর্ষে থাকা দলগুলি এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে খেলতে পছন্দ করবে না, কারণ ওরা জানে আমাদের হারানো খুবই কঠিন। আমরা পরবর্তী ম্যাচ জেতার জন্য ফোকাসড রয়েছি।”
প্রতিপক্ষ কেরলা ব্লাস্টার্স সম্পর্কে মারিও বলেছেন, “কেরল ব্লাস্টার্স এফসি যথেষ্ট ভারসাম্যযুক্ত দল। ওদের আক্রমণ ও রক্ষণ যথেষ্ট ব্যালেন্সড। অবশ্যই, ওরা আগামীকালের ম্যাচে কিছু খেলোয়াড়কে মিস করবে, তবে ওদের দলের গভীরতা অসাধারণ এবং ওরা আইএসএলে ভাল পারফর্ম করছে।”


জ্যাকিচাঁদ সিংয়ের পরিস্থিতি নিয়েও এ দিন আপডেট দিয়েছেন ইস্টবেঙ্গলের স্প্যানিশ বস। তাঁর কথায়, “জ্যাকিচাঁদ দলের সাথে অনুশীলন করছে এবং আশা করা যাচ্ছে আগামীকালের ম্যাচে ও খেলার জন্য তৈরি থাকবে।”


হীরা মন্ডলকে নিয়ে মারিওর বার্তা, “হীরা এই মরশুমে অসাধারণ খেলছে, তবে এটি এখন ওর কাছে শেখার সময় এবং ওকে আরও উন্নতি করতে হবে। আমরা চেষ্টা করছি ওকে সাহায্য করার যাতে ও কয়েকটা জায়গায় আরও ভাল করতে পারে।”


শনিবার অবসর ঘোষণা করা লালরিনডিকা রালতেকে নিয়েও এ দিন কথা বলেছে আলেজান্দ্রো মেনেন্দেজ গার্সিয়ার প্রাক্তন সহকারী। তিনি বলেছেন, “ডিকা একজন ভাল মানুষ এবং একজন ভাল ফুটবলার। ও সব সময় মাঠে নিজের সেরাটা দিত। আমি ওকে মেসেজ করেছি এবং ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়েছি। আমি খুবই খুশি ওর সাথে দেখা করতে পেরে।”এখন দেখার ভয়হীন, সব হারানো ইস্টবেঙ্গল কেমন ফুটবল খেলে কেরালা ম্যাচে!

আরও পড়ুনঃ গ্রুপের লাস্ট বয় নর্থ ইস্টকে হারিয়ে প্রথম দুইয়ে বাগান