জেলা

পুরভোট নিজেদের দখলে রাখতে মরিয়া তৃণমূল, লড়াইয়ে বিরোধীরাও

এনএফবি, পূর্ব মেদিনীপুরঃ

পূর্ব মেদিনীপুর জেলার তাম্রলিপ্ত (তমলুক) পুরসভায় মোট ২০টি ওয়ার্ড রয়েছে। যার ভোটার সংখ্যা ৫৪ হাজার ৭১৯ জন। দীর্ঘদিন ধরে এই পুরসভা ডানপন্থীরা শাসন করে এসেছে। বিরোধী আসনে বামপন্থীরা থাকলেও চালকের আসনে থেকেছে ডানপন্থীরা।

গত পনের বছর তৃণমূল কংগ্রেস তাম্রলিপ্ত পুরসভা দখল করে আসছে। দুই একজন অন্য দল থেকে জিতলেও পরে কোন না কোন নেতার হাত ধরে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে বিরোধী শূণ্য করেছে। কিন্তু ২০২২শে তাম্রলিপ্ত পুরসভার ভোটের ময়দানে লড়াইটা জমে উঠেছে। তার অন্যতম কারণ তাম্রলিপ্ত পুরসভার কুড়িটি ওয়ার্ডে তৃণমূল কংগ্রেসের পুরোনো কর্মীর সাথেই বেশি লড়াই তৃণমূল ছেড়ে আসা বিজেপি প্রার্থীদের। যেমন পুরসভার এক নম্বর ওয়ার্ডে তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট প্রার্থী দীপেন্দ্র নারায়ণ রায়ের সঙ্গে তৃণমূল কংগ্রেসের প্রাক্তন ছাত্র যুব নেতা অঞ্জন প্রামাণিকের লড়াই। অঞ্জন প্রামাণিক এবারে বিজেপির প্রতীক নিয়ে লড়াই করছে তৃণমূলের চার বারের জেতা, বর্তমানে তাম্রলিপ্ত পুরসভার বোর্ড অফ চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ণ রায়ের সাথে।

এক সময়ে এই তাম্রলিপ্ত (তমলুক) পুরসভাতে এসেছিলেন নেতাজী সুভাষ চন্দ্র বোস। আজও সেই স্মৃতি বহন করছে তমলুক পুরসভা। তাই পূর্ব মেদিনীপুর জেলার জেলা শহর তমলুকে তাম্রলিপ্ত পুরসভার পুর নির্বাচন জমে উঠেছে। হাতে সময় খুব কম তাই কেউই এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। চলছে জোড় কদমে ভোট প্রচার।

ভোটের প্রচার