নিশ্চই কোনো খামতি আছে, ক্যারিবিয়ান দলে না থাকা নিয়ে বলছেন ধাওয়ান

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

দীর্ঘদিন পর ভারতীয় দলে প্রত্যাবর্তন হয়েছে শিখর ধাওয়ানের। কিন্তু একদিনের দলে। টি টোয়েন্টি শিবিরে সুযোগ হয়নি ভারতের এই তারকা ওপেনারের। সামনের অক্টোবরেই অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হবে এবারের টি টোয়েন্টি বিশ্বকাপ। ভারতের টি টোয়েন্টি দলের হয়ে শিখর ধাওয়ান যেহেতু খেলতে নামছেন না, অর্থাৎ বিশ্বকাপের পরিকল্পনায় যে তিনি নেই তা কার্যত স্পষ্ট। এমন পরিস্থিতিতে শিখর ধাওয়ান কী হতাশ! এই প্রশ্ন ওঠাটাই স্বাভাবিক। গব্বর কিন্তু তা মানতে নারাজ। তাঁর মতে কোনও খামতি থাকার জন্যই বোধহয় টি টোয়েন্টি দলে সুযোগ হয়নি তাঁর।

এবারের আইপিএলে পাঞ্জাব কিংসের সদস্য ছিলেন শিখর ধাওয়ান। ওপেনিংয়ে বেশ ভালই পারফরম্যান্সও প্রদর্শন করেছিলেন তিনি। যদিও কোনও ম্যাচে টি টোয়েন্টির মতো সেইরকম বিধ্বংসী পারফরম্যান্স দেখাতে পারেননি শিখর ধাওয়ান। আইপিএলের পরই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজে নেমেছিল ভারতীয় দল। তাঁকে নিয়ে জল্পনা চললেও সেই দলে সুযোগ হয়নি শিখর ধাওয়ানের। এরপরই কিন্তু বেশ শোরগোল পড়ে গিয়েছিল ভারতীয় ক্রিকেট মহলে। যদিও শিখর ধাওয়ান এই সমস্ত ব্যপার নিয়ে একেবারেই ভাবতে নারাজ। ইংল্যান্ড থেকে ওয়েস্ট ইন্ডিজ, দুই দেশের বিরুদ্ধেই টি টোয়েন্টি সিরিজে জায়গা হয়নি শিখর ধাওয়ানের। কিন্তু একদিনের সিরিজে প্রতিটি ম্যাচেই রাখা হয়েছিল। টি টোয়েন্টিতে সুযোগ না পাওয়াটা কিন্তু একেবারেই হতাশা তৈরি করতে পারেনি ধাওয়ানের মনে। তাঁর মতে নিশ্চই কোনও খামতি রয়েছে সেজন্যই হয়ত সুযোগ পাননি তিনি। কিন্তু সময় ঠিকই আসবে।

পরুনঃ চিন্তা লাল হলুদে, অনুশীলনের তৃতীয় দিনেই চোট পেলেন স্বার্থক – NF Bangla Private Limited (newsfrontbangla.com)

স্পোর্টস তক-কে শিখর ধাওয়ান জানিয়েছেন, “সত্যি কথা বলতে কী এই বিষয় নিয়ে আমি একেবারেই হতাশ নই। আমার মতে সবকিছুরই একটা সময় রয়েছে। আর এখন হয়ত আমার সময় আসেনি। অথবা আমার হয়ত কোনও জায়গায় খামতি রয়েছে, সেজন্যই টি টোয়েন্টিতে সুযোগ হয়নি। তবে আমি খুব একটা চিন্তিত নই। কারণ আমি একশো শতাংশ দিতে পেরেছি। এমনটা কখনোই হবে না যে আমার নাম আসেনি বলে তার প্রভাব আমার পারফরম্যান্সে পড়বে”।

আরও পড়ুনঃ ইংল্যাণ্ডকে হারিয়ে রেকর্ড করলো ভারত – NF Bangla Private Limited (newsfrontbangla.com)

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published.