ক্রীড়া

এবার ফুটবলে মুখোমুখি ভারত-পাক, সাফ কাপে এক গ্রুপে ভারত পাকিস্তান

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

ভারত বনাম পাকিস্তান লড়াই যে খেলাতেই মাঠে নামুক না কেন উত্তেজনা থাকে। বুধবার সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ড্র অনুষ্ঠিত হল দিল্লি’তে। গ্রুপ ‘এ’তে রয়েছে ভারতীয় দল। সেই সঙ্গে এই গ্রুপে করল পাকিস্তান।

আগামী ২৪ জুন থেকে শুরু হতে চলেছে সাফ চ্যাম্পিয়নশিপ। আগামী ৪ জুলাই পর্যন্ত ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে এই ফুটবল টুর্নামেন্ট। প্রতিযোগিতার ১৪তম সংস্করণ এটি। যা আয়োজন করছে ভারত। ৫ বছর আগে স্যাফ চ্যাম্পিয়নশিপের সেমি ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হয়েছিলেন সুনীল ছেত্রী’রা। আসন্ন সংস্করণে ফের পাক বাহিনীর মুখোমুখি হতে চলেছে ‘ব্লু টাইগার্স’রা।

স্যাফ চ্যাম্পিয়নশিপের গ্রুপ ‘এ’তে ভারত, পাকিস্তান ছাড়াও রয়েছে কুয়েত এবং নেপাল। গ্রুপ ‘বি’তে রয়েছে বাংলাদেশ। এছাড়াও এই গ্রুপে রয়েছে লেবানন, মালদ্বীপ ও ভুটান। স্যাফ টুর্নামেন্ট জেতার নিরিখে অনেকটা এগিয়ে ভারত। আটবার এই প্রতিযোগিতার ট্রফি ঘরে তুলেছে ব্লু টাইগার্স’রা। এখনও পর্যন্ত ৩২ বার পাকিস্তানের মুখোমুখি হয়েছে ভারত। যার মধ্যে ১৯ বার পাকিস্তানকে হারিয়েছে ভারতীয় দল। শেষবার ২০১৮ সালের পাকিস্তানের মুখোমুখি হয়েছিল ভারত। সে বার ৩-১ গোলে হারিয়েছিল সুনীলের দল। এবার কী হয় সেই দিকেই নজর।