ক্রীড়া

এবার ইস্টবেঙ্গলের এক প্লেয়ারকে ছিনিয়ে চমক মোহনবাগানের

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

একে তো ইস্টবেঙ্গল ফুটবল দল ইনভেস্টর ইমামির সঙ্গে চুক্তি করে উঠতে পারেনি। দলগঠনের বাজারে চমক দিচ্ছে মোহনবাগান। এবার ইস্টবেঙ্গলের হকি দলে ভাঙন ধরাল মোহনবাগান। ২১ বছর পর হকি দল গড়ছে মোহনবাগান অ্যাথলেটিক ক্লাব। আসন্ন হকি মরশুমের জন্য শক্তিশালী দল গড়ছে সবুজ-মেরুণ ব্রিগেড।

এবার মোহনবাগান তাদের দলে আনল ইস্টবেঙ্গলের সেরা ফরোয়ার্ড নীতিশ নিউপানেকে। ময়দানে যিনি কাঞ্চা নামে পরিচিত। এর আগে দুই মরশুম তিনি ইস্টবেঙ্গলের হয়ে খেলেছিলেন। এবার মোহনবাগানের হয়ে খেলবেন কাঞ্চা।

মোহনবাগান সচিব দেবাশিস দত্ত প্রতিশ্রুতি দিয়েছিলেন, ফুটবল ছাড়াও ক্রিকেট, হকি ও অ্যাথলেটিক্সে জোর দেবে তারা। এর আগে ক্রিকেটে তারা তুলে এনেছে ইস্টবেঙ্গলে ১৮ বছর কোচিং করানো প্রণব নন্দীকে। তার পাল্টা হিসেবে রঞ্জি জয়ী বাংলা অধিনায়ক সম্বরণ বন্দোপাধ্যায়কে মেন্টর করে লাল হলুদ ব্রিগেড। এবার হকিতেও ইস্টবেঙ্গল দলে ভাঙন ধরাল মোহনবাগান । এখন দেখার, তার পাল্টা কিছু করতে পারে কিনা লাল হলুদ ব্রিগেড।

গত কয়েকদিন ধরে ময়দানে ইস্টবেঙ্গল ও মোহনবাগান কর্তাদের কথার লড়াই চলছে। মোহনবাগানের কলকাতা লিগ খেলার প্রসঙ্গ টেনে বাগান সচিব দেবাশিস দত্ত বলেন,”কলকাতা লিগ খেলবো কার সঙ্গে! ইস্টবেঙ্গল তো নেই। ওরা আগে চুক্তি করুক দল তৈরী করুক তারপর তো খেলবে। আমার তো দল তৈরী আজ বললে কালই মাঠে নামতে পারবে। আমি ইস্টবেঙ্গলের মত তঞ্চকথায় বিশ্বাস করি না খেলবো বলে খেলছি না এটা আমরা করি না।” দেবাশিস দত্ত ইস্টবেঙ্গলের প্রসঙ্গতে বলেন,” ওদের ক্লাবের সচিব কে কেন কোথাও দেখি না (কল্যাণ মজুমদার ইস্টবেঙ্গল সচিব ) ক্রীড়ামন্ত্রীর সঙ্গে বৈঠকেও সচিব নেই মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকেও সচিব নেই। তা সচিব কি অ্যাকটিভ নয় না সচিব হীন ক্লাব সত্যিই জানি না।” তার পাল্টা দিয়ে লাল হলুদের সহ সচিব রূপক সাহা জানিয়েছিলেন,” মায়ের চেয়ে মাসির দরদ সবসময় ভালো নয়। যখন উনি সচিব ছিলেন না মুখ্যমন্ত্রী ও ক্রীড়া মন্ত্রীর সঙ্গে বৈঠকে উনাকেই দেখা যেত। জানি না তখন কী ভাবতেন আর এখন কী ভাবে। ইস্টবেঙ্গল নিয়ে কথা বললে প্রচারে থাকা যায়।”