এবার হয়তো দেখা যাবে না ভারত পাক ম্যাচের আগে ‘মওকা মওকা’ গান

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

২০১৫ ক্রিকেট বিশ্বকাপে ভারত পাকিস্তান ম্যাচের আগে সম্প্রচারকারী সংস্থা ষ্টার স্পোর্টসের মওকা মওকা গানটি বেশ জনপ্রিয় হয়। বিশ্বকাপ মঞ্চে পাকিস্তান কখনও ভারতকে হারাতে পারেনি। সেই জায়গা থেকে বিজ্ঞাপনটি তৈরী হয়। যেখানে পাকিস্তান সমর্থকের টিভি ভাঙার ছবি ভাইরাল হয়। এবার ফের ভারত পাকিস্তান মুখোমুখি হবে আগামী ২৮ আগস্ট এশিয়া কাপের মঞ্চে। তবে এবার সেই মওকা মওকা গানের ছবি নাও দেখা যেতে পারে। সূত্রের খবর সম্প্রচারকারী সংস্থা ষ্টার এমন সিদ্ধান্ত নিয়েছে। তার কারণ হল ১৯৯২ সাল থেকে পাকিস্তান ক্রিকেট বিশ্বকাপ মঞ্চে ভারতকে হারাতে পারেনি এতদিন তাই বিজ্ঞাপনটি জনপ্রিয় হয়। কিন্তু গত বছর টি২০ বিশ্বকাপে ভারত ১০ উইকেটে পাকিস্তানের কাছে পরাস্ত হয়। সেই কারণে এই বিজ্ঞাপন বন্ধ হতে পারে। তার জায়গায় অন্য কোনো বিজ্ঞাপন ভারত পাক ম্যাচ নিয়ে দেখা যেতে পারে।

২৮শে আগস্ট দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের মধ্যে গ্রুপ পর্বের ম্যাচ হওয়ার পর, ৪ঠা সেপ্টেম্বর সুপার ফোর-এ দুই দল আবার একে অপরের মুখোমুখি হতে পারে এবং দুই দলই সেরা পারফর্ম্যান্স দেখিয়ে ফাইনালে গেলে ১১ই সেপ্টেম্বর আরও একবার হাড্ডাহাড্ডি ম্যাচে সম্মুখীন হবে।

এশিয়া কাপের পরে, ভারত-পাকিস্তান লড়াই আগামী ২৩শে অক্টোবর টি২০ বিশ্বকাপে দেখা যাবে । রাজনৈতিক অশান্তির জন্য দুই দেশের সিরিজ হয় না। শেষবার হওয়া ২০১৮ সালের এশিয়া কাপের আগের আসরের ফাইনালে বাংলাদেশকে হারিয়ে ভারত জিতেছিল। ভারত ১৪টি এশিয়া কাপ টুর্নামেন্টের মধ্যে সর্বাধিক ৭ বার চ্যাম্পিয়ন হয়েছে। শ্রীলঙ্কা পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছে। আর পাকিস্তান ২ বার চ্যাম্পিয়ন হয়েছে। এবার এশিয়া কাপ ২৭ আগস্ট শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু হবে এবং ১১ সেপ্টেম্বর ফাইনাল খেলা হবে। গ্রুপ এ ভারত, পাকিস্তান এবং একটি কোয়ালিফায়ার দল থাকবে এবং গ্রুপ বি’তে শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাংলাদেশ নিয়ে গঠিত। বাছাইপর্বের খেলা হবে হংকং, কুয়েত, সিঙ্গাপুর এবং সংযুক্ত আরব আমিশাহির মধ্যে। এই কোয়ালিফায়ার ম্যাচ হবে ২০ থেকে ২৬ অগাস্টের মধ্যে অনুষ্ঠিত হবে।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published.