ক্রীড়া

এক ঘন্টায় শেষ ভারত পাক ম্যাচের টিকিট

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

আগামী ২০২২ টি২০ বিশ্বকাপের সূচি ঘোষণা হওয়ার পর থেকেই উত্তেজনার পারদ তুঙ্গে পৌঁছেছে। আর বিশ্বকাপে তো সবথেকে বড় ম্যাচ ভারত ও পাকিস্তানের লড়াই। আগামী ২৩ অক্টোবর টি২০ বিশ্বকাপের গ্রুপ পর্বে প্রথম ম্যাচে মুখোমুকি ভারত ও পাকিস্তান। এবারে সেই সেই ম্যাচেরই টিকিট বিক্রি হতে সময় লাগল মাত্র এক ঘন্টা। ওয়েব সাইটে টিকিট ছাড়ার সঙ্গে সঙ্গেই ভারত-পাকিস্তান ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে।

আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু টি২০ বিশ্বকাপ। সেখানেই ২৩ অক্টোবর মুখোমুখি হবে দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। গত মাসেই বিশ্বকাপের সূচি আইসিসি (ICC) ঘোষণা করে। সেখানে ভারত বনাম পাকিস্তান ফের কবে মুখোমুখি হয়, তা দেখার অপেক্ষাতেই ছিল সকলে।

আরও পড়ুনঃ রামিজের ভারত-পাক ক্রিকেট প্রস্তাব কার্যত উড়িয়ে দিলেন জয় শাহ

২৩ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচ ঘোষণা হওয়ার পর থেকেই শুরু হয়ে গিয়েছিল টিকিটের খোঁজ। আইসিসি কবে থেকে বিশ্বকাপের টিকিট ছাড়বূে তা নিয়েই ছিল নানান জল্পনা। অবশেষে সোমবার ভারতীয় সময় দুপুর ১২ টার সময় টি২০ বিশ্বকাপের টিকিট তাদের ওয়েব সাইটে প্রকাশ করে আইসিসি। আর ছাড়তেই কপ্পুরের মতো উবে যায় ভারত বনাম পাক ম্যাচের টিকিট। খুশি আইসিসি। অন্যান্য দেশের ম্যাচের টিকিট বিক্রি হলেও, ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে উন্মাদনা যেন অন্য মাত্রা পেয়েছে। যাদের ঘরের মাঠে খেলা সেই অস্ট্রেলিয়ারও এখনও পর্যন্ত সব ম্যাচের টিকিট পুরোপুরি বিক্রি হয়নি। কিন্তু ভারত পাক ম্যাচের টিকিট শেষ ।

টি২০ বিশ্বকাপের মঞ্চে গতবার সবচেয়ে বড় অঘটনের স্বাক্ষী থেকেছে ভারত। করোনার জন্য ভারতে আয়োজিত টি২০ বিশ্বকাপ শেষ পর্যন্ত আরব আমিরশাহীতে হয়। সেখানেই বদলে গিয়েছিল সমস্ত হিসাব নিকাশ। কোনও বিশ্বকাপের মঞ্চে যা কখনই হয়নি, সেই পাকিস্তানের কাছে টি২০ বিশ্বকাপে প্রথম ম্যাচেই হেরে গিয়েছিল ভারত। তাও আবার ১০ উইকেটে বাবর আজমদের কাছে হেরেছিলেন বিরাট কোহলিরা।

এক বছর পরই ফের প্রতিশোধ নেওয়ার সুযোগ ভারতের সামনে। আগামী ২৩ অক্টোবর টি২০ বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই চির প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে নামবে ভারত।

অন্যদিকে এবার পরিস্থিতি বিচার করেই সকলে যাতে পরিবারের সঙ্গে মাঠে এসে বিশ্বকাপ দেখতে পারে, সেভাবেই টিকিটের দাম ধার্য করছে আইসিসি। দুজন প্রাপ্ত বয়স্ক দুই শিশুকে নিয়ে খেলা দেখতে হলে মাত্র ৫০ ডলারই দাম দিতে হবে সমর্থকদের।

আরও পড়ুনঃ সুরজিতের শরীরের অবনতি