জেলাফিচার

বাংলা ভাগের বিরুদ্ধে কোচবিহারে মিছিল করল তৃণমূল

এনএফবি,কোচবিহারঃ

বাংলা ভাগের বিরুদ্ধে মিছিল করল তৃণমূল কংগ্রেস। এদিন কোচবিহার রাসমেলা মাঠ থেকে ওই মিছিল বের হয়। মিছিল শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে শেষ হয় রাস মেলা মাঠে।

এদিন ওই মিছিলে পা মেলান উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী উদয়ন গুহ, সিতাইয়ের তৃণমূল কংগ্রেস বিধায়ক জগদীশ চন্দ্র বসুনিয়া, মেখলিগঞ্জের বিধায়ক পরেশ অধিকারী, জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক, প্রাক্তন বিধায়ক বিনয় কৃষ্ণ বর্মন, হিতেন বর্মন,পার্থ প্রতিম রায়, আব্দুল জলিল আহমেদ, সুচিস্মিতা দেব শর্মা সহ আরও অনেকে।

জানা গেছে, ২১ এর নির্বাচনের বিজেপি যখন বাংলা দখল করতে পারে নি। তাই তারা উত্তরবঙ্গে আলাদা রাজ্য করে এখানকার মুখ্যমন্ত্রী হতে চায়। তাই তারা উত্তরবঙ্গে আলাদা রাজ্যের দাবি করে বেড়াচ্ছে বিজেপি সাংসদ ও বিধায়করা। এই বাংলা ভাগ পরোক্ষ ভাবে বিজেপির বঙ্গ নেতৃত্ব চান না। সম্প্রতি কোচবিহার গ্রেটার নেতা অনন্ত রায়ের একটি সভায় গিয়ে বাংলা ভাগের কথা সমর্থন করেন বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি মন্ত্রী নিশীথ প্রামাণিক। আর এর পরেই বাংলা ভাগের বিরুদ্ধে সরব হন তৃণমূল কংগ্রেস বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী উদয়ন গুহ। তিনি সেই সময় জানান, যারা বাংলা ভাগ করতে চায় তাদের বিরুদ্ধে আমরা লড়বো। প্রয়োজনে রক্ত দেবো এবং যারা বাংলা ভাগ করতে আসবে তাদের রক্ত ঝরবে। তারপর আজ বাংলা ভাগের বিরুদ্ধে কোচবিহার জেলায় তৃণমূল কংগ্রেসের মহামিছিল। সেই মিছিলে জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ১ লক্ষ লোকজন অংশ নেন বলে দাবি তৃণমূলের।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।