ক্রীড়া

সুনীলকে শুভেচ্ছা টটেন হামের

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

যুবভারতীতে এশিয়ান কাপ কোয়ালিফাইয়ের ম্যাচে নিজের ৮৪তম গোল করার সুবাদে কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসের আন্তর্জাতিক গোলের রেকর্ডে ভাগ বসান সুনীল ছেত্রী। আর সুনীলকে এই নজিরের জন্য শুভেচ্ছা জানাল ইংলিশ ক্লাব। টটেন হাম হটস পাম। এদিন তারা নিজেদের সোশ্যাল মিডিয়া সাইটে লেখেন, “অভিনন্দন ভারতের সুনীল ছেত্রী পুসকাসের গোলের রেকর্ড ছোঁয়ার জন্য।” মুহূর্তে সেই পোস্ট ভাইরাল হয়। দেশ বিদেশ থেকে সুনীলকে এই নজিরের জন্য শুভেচ্ছা জানানো হয়। ভারতীয় ফুটবলের জন্য এটা এক সত্যিই গর্বের মুহূর্ত। এই বছর ইপিএলে টটেন হাম চতুর্থ হয়েছে। এই মুহূর্তে দেশের জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসির পর তৃতীয় সর্বোচ্চ গোলদাতা সুনীল। সর্বকালীন লিস্টে যুগ্মভাবে পঞ্চম সর্বোচ্চ।

তবে পুসকাসের রেকর্ডে ভাগ বসিয়ে দেওয়া নিয়ে ভাবতে নারাজ ভারতীয় অধিনায়ক। হংকং ম্যাচের পর তিনি বলেন, “অনুভূতিটা খারাপ নয়, তবে নিজের কাজটা করে যেতে হবে। সত্যি বলতে গেলে এই সব রেকর্ড নিয়ে আমার বিন্দুমাত্র মাথা ব্যথা নেই। আমি নিজের কেরিয়ারের শেষের দিকে রয়েছি এবং এই সময় খেলাটা উপভোগ করতেই বেশি আগ্রহী। মাঠে নেমে নিজের সেরাটা দেওয়া এবং প্রতিটা মুহূর্ত উপভোগ করাই আমার আসল লক্ষ্য।”

এছাড়া ভারতীয় দলের প্রশংসা করে বলেন , “বাচ্চাগুলো দারুণ। ওরা হয়তো ওদের বাচ্চা বলায় আমায় মেরে ফেলবে। ঠিকভাবে বলতে গেলে ছেলেগুলো দারুণ। আমাদের সাজঘরে সিনিয়র এবং জুনিয়র খেলোয়াড়দের সঠিক ভারসাম্য রয়েছে।” এছাড়া সুনীল জানান,”এটাই বোধহয় আমার সেরা সময়। তাই ভাল লাগছে। গতবারেরটা তো অতীত। এ বার আমরা সবাই খুব পরিশ্রম করতে চেয়েছিলাম। এর পরের বড় টুর্নামেন্টগুলোতে আমি থাকব কি না, সেটা বড় কথা নয়। ভারতকে থাকতেই হবে। আমি বরাবরই বলে এসেছি, প্রতি এশিয়ান কাপে ভারতকে অংশ নিতে হবে। এশিয়ার সেরা দেশগুলোর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়তে হবে। তা হলেই বোঝা যাবে কতটা এগোলাম আমরা আর এখনও কতটা বাকি আছে এগোতে। এশিয়া কাপ ছাড়াও এশিয়ার বড় দলগুলোর সঙ্গে আমরা ফ্রেন্ডলি খেলতেই পারি। এখন সব ঠিকই আছে। আমরা যেটা করতে চেয়েছিলাম, তা করতে পেড়েছি। এ বার আমাদের আরও ভাল প্রস্তুতি নিতে হবে যাতে গত বারের এশিয়ান কাপের চেয়েও ভাল খেলতে পারি।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।