ফিচারস্থানীয়

বিজেপি করার অপরাধে একঘরে করে রাখার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

এনএফবি, পূর্ব মেদিনীপুরঃ

বিজেপি করার অপরাধে জোরপূর্বক জমি দখলের চেষ্টা তৃণমূলের বিরুদ্ধে। পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার রাধাবল্লভচক গ্রাম পঞ্চায়েতের সাধুয়াপোতা গ্রামে একঘরে করে রাখার চেষ্টা নিতাই ভৌমিকের পরিবারকে এমনটাই অভিযোগ ওই পরিবারের।
দীর্ঘদিন ধরে সম্পত্তি নিয়ে বিবাদের ফলে এদিন সংঘর্ষ বাধে দুপক্ষের। মূলত জমি সহ বসতবাবাড়ি দখলকে কেন্দ্র করেই সংঘর্ষ ব্যাপক আকার নেয়। তার জেরেই আহত হয় নিতাই ভৌমিকের পরিবার।
অভিযোগ জমি দিতে রাজি না হওয়ায় বেশ কয়েকমাস ধরে নিতাই ভৌমিকের পরিবারকে একঘরে করে রাখার পাশাপাশি তাঁর ভিটেমাটি ছেড়ে একপ্রকার জোর পূর্বক উদ্বাস্তু করে ঘরবাড়ি দখল নেওয়ার চেষ্টা করা হয় ৷ এমনকি পানীয় জল নিতে বাধা দেওয়া হয়, রাস্তা দিয়ে যাতায়াত করা থেকে বঞ্চিত করা হয়, তার পাশাপাশি বাড়ির কোনো অনুষ্ঠানে পুরোহিত,ব্রাহ্মণ, নাপিতদের আসতে বারণ করা হয় ৷ একপ্রকার গ্রাম থেকে জোর পূর্বক তাঁদের বয়কট করে রাখা হয়েছে বলে অভিযোগ নিতাই ভৌমিকের।
তার জেরে তৃণমূলের লোকজন রড, বাঁশ,শাবল , কাটারি নিয়ে আক্রমণ চালায় বলেও অভিযোগ বিজেপির নিতাই ভৌমিকের পরিবারের। বিজেপির ওই পরিবারের নিতাই ভৌমিক,বেলা ভৌমিক, মধূসুদন ভৌমিক এর ওপর হামলা চালায় এলাকাবাসী সহ অন্যান্য শরিক পরিবার, যার ফলে গুরুতর আহত হয় তাঁরা। রক্তাক্ত অবস্থায় তাঁদের পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়।

অপর দিকে তৃণমূলেরও আহত কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে তৃণমূলের অভিযোগ ওটা পারিবারিক বিবাদ, ওরা মিথ্যা অভিযোগ করছে আমাদের দল তৃণমূল কংগ্রেসকে কালিমালিপ্ত করার চেষ্টা করছে । আমাদের এখানে রাজনৈতিক ভেদাভেদ নেই ৷ যা অভিযোগ করা হচ্ছে তা ভিত্তিহীন।

বিজেপি নেতা প্রতীক পাখিরার অভিযোগ, এদের কালচারটাই এমন কাটমানি না দিলে আপনি বেরোতে পারবেন না, গোটা পশ্চিমবাংলায় ওদের নীচ থেকে ওপর নবান্নর চতুর্থ তলা পর্যন্ত সব জালি। এরা এই জালটা বিছিয়েছে,তাই নেতা সহ বুথ কর্মী সবাই জালিই হবে সেটাই তাদের শিক্ষা ও আদর্শ। তবে এ বিষয়ে পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি হানিফ মহম্মদ জানান যদি একঘরে করে রাখা হয় তবে অভিযোগ করুক প্রশাসন তাঁর যথার্থ ব্যবস্থা নেবে , কিন্তু এই বিবাদ সম্পূর্ণ পারিবারিক,এর সাথে তৃণমূলের কোনো যোগ নেই।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।