নেতাইয়ে বিধি মেনেই শহীদ দিবস পালনের উদ্যোগ তৃণমূলের

এনএফবি, ঝাড়গ্রামঃ

ঝাড়গ্রাম জেলার লালগড় থানার নেতাই গ্রামে নেতাই শহীদ স্মৃতি রক্ষা কমিটির উদ্যোগে শুক্রবার শহীদ দিবস উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ।ওই অনুষ্ঠানে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ও শহীদ পরিবার গুলির সাথে মিলিত হওয়ার জন্য উপস্থিত থাকার কথা রয়েছে তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্রত বক্সি, রাজ্যের মন্ত্রী বেচারাম মান্না ,ডাক্তার মানস ভূইঁয়া, রাজ্যের প্রতি মন্ত্রী শ্রীকান্ত মাহাতো সহ আরও অনেকের । আর তাই বৃহস্পতিবার নেতাই গ্রামে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন রাজ্যের প্রতিমন্ত্রী শ্রীকান্ত মাহাতো,তৃণমূলের ঝাড়গ্রাম জেলার সভাপতি বিধায়ক দেবনাথ হাঁসদা।

নিজস্ব চিত্র

এদিন, রাজ্যের প্রতিমন্ত্রী শ্রীকান্ত মাহাতো বলেন, করোনা পরিস্থিতির জন্য করোনা বিধি মেনে খুব কম সংখ্যক মানুষকে নিয়ে নেতাই শহীদ দিবস উদযাপন অনুষ্ঠান করা হবে। দলীয় কর্মীদের তিনি মুখে মাস্ক ব্যবহার করার নির্দেশ দেন। তিনি নেতাই শহীদ স্মৃতি রক্ষা কমিটির উদ্যোগে আয়োজিত শহীদ দিবস উদযাপন অনুষ্ঠানে সকলকে করোনা বিধি মেনে চলারও আহ্বান জানান ৷ উল্লেখ করা যায় ২০১১ সালের ৭ই জানুয়ারি লালগড় থানার নেতাই গ্রামে সিপিএম নেতা রথীন দণ্ডপাট এর বাড়িতে থাকা সিপিএমের হার্মাদ ক্যাম্পের হার্মাদ বাহিনীর গুলিতে ৪ জন মহিলা সহ মোট ৯ জন গ্রামবাসীর মৃত্যু হয়, ২৮ জন গ্রামবাসী আহত হয় ।এরপর থেকে প্রতি বছর নেতাই গ্রামে শহীদ দিবস উদযাপন অনুষ্ঠানের আয়োজন করে নেতাই শহীদ স্মৃতি রক্ষা কমিটি। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকেন তৃণমূল কংগ্রেসের নেতা ও কর্মীরা ।তাই প্রতিবছরের মতো এবছরও তৃণমূল কংগ্রেসের নেতা মন্ত্রী ও কর্মীরা উপস্থিত থাকবেন।

তবে করোনা পরিস্থিতির জন্য অন্যান্য বছরের মতো এ বছর বেশি জমায়েত করা হবে না বলে তৃণমূল কংগ্রেসের ঝাড়গ্রাম জেলা কমিটির সভাপতি বিধায়ক দেবনাথ হাঁসদা জানান।


খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485

Leave a Reply

Your email address will not be published.