জেলা

ঝাড়গ্রামে বনধের বিরুদ্ধে তৃণমূলের প্রতিবাদ মিছিল

এনএফবি ,ঝাড়গ্রামঃ

সোমবার বিজেপি দলের পক্ষ থেকে রাজ্যজুড়ে বাংলা বনধের ডাক দেওয়া হয়েছিল। কিন্তু ঝাড়গ্রাম জেলার নয়াগ্রামে বাংলা বনধের কোনো প্রভাব পড়েনি। তাই বাংলা বনধের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। ওই প্রতিবাদ মিছিলে নেতৃত্বদেন তৃণমূল কংগ্রেসের ঝাড়গ্রাম জেলা কমিটির অন্যতম নেতা উজ্জ্বল দত্ত ও নয়াগ্রাম এর বিধায়ক দুলাল মূর্মু।

তৃণমূল কংগ্রেসের নেতা উজ্জ্বল দত্ত বলেন, শান্তিপূর্ণভাবে পুরনির্বাচন রবিবার অনুষ্ঠিত হয়েছে। বিজেপি ভোট লুঠের মিথ্যা অভিযোগ করে বাংলা বনধের ডাক দিয়েছে। বিজেপির আসল উদ্দেশ্য হলো বাংলাজুড়ে নৈরাজ্য ও সন্ত্রাস সৃষ্টি করা। কিন্তু রাজ্যের মানুষ বিজেপির বনধ ব্যর্থ করেছে । নয়াগ্রামে বনধের কোনো প্রভাব পড়েনি।বিজেপির বনধ ব্যর্থ করার জন্য তিনি নয়াগ্রামবাসীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান ।সেই সঙ্গে তিনি বলেন যারা রাজ্যজুড়ে নৈরাজ্য ও সন্ত্রাস সৃষ্টি করার চেষ্টা করছে। তাদেরকে মানুষ উপযুক্ত জবাব দিয়েছে। পুরসভা নির্বাচনে হার বুঝতে পেরে মিথ্যা অভিযোগ তুলে বাংলা বনধের ডাক দিয়েছিল বিজেপি। কিন্তু বাংলার মানুষ বিজেপির বাংলা বনধ এর ডাকে সাড়া দেয়নি । তাই ওই ঘটনার প্রতিবাদ জানিয়ে সোমবার নয়াগ্রামে প্রতিবাদ মিছিল করা হয় বলে তিনি জানান।

আরও পড়ুনঃকোতোয়ালিতে বাম মিছিলে লাঠিচার্জ পুলিশের

তিনি আরও বলেন যে আগামী দিনে বিজেপি বলে কোন কিছুই আর বাংলায় থাকবে না। বাংলার মানুষ উন্নয়নের পাশে রয়েছে। উন্নয়নের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতকে শক্তিশালী করে তোলার জন্য আগামী দিনে রাজ্যের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকবেন বলেও তিনি জানান।