স্থানীয়

[:en]প্রশাসনের উদ্যোগে স্বামী বিবেকানন্দের মূর্তি উন্মোচন[:]

[:en]

এনএফবি, মালদাঃ

মানিকচক ব্লক প্রশাসনিক চত্বর সৌন্দর্যায়নে উদ্যোগ প্রশাসনের। এই লক্ষ্যেই আনুষ্ঠানিকভাবে স্বামী বিবেকানন্দের পূর্ণমূর্তির উন্মোচন হলো মানিকচক বিধানসভার বিধায়িকা সাবিত্রী মিত্র এবং মানিকচক ব্লক প্রশাসনের উদ্যোগে। মঙ্গলবার ব্লক প্রশাসনিক ভবন চত্বরে একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে স্বামী বিবেকানন্দের মূর্তির উন্মোচন করা হয়।
জানা গেছে, একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিনটির শুভারম্ভ হয়। এদিন অনুষ্ঠানমঞ্চ থেকে ভূতনির আগুনে পুড়ে যাওয়া বেশ কয়েকটি পরিবারের হাতে সরকারি ত্রাণ তুলে দেন প্রশাসনের কর্তারা।পাশাপাশি বিভিন্ন বিদ্যালয়ের কন্যাশ্রী ছাত্রীদের হাতে খেলার সামগ্রী তুলে দেওয়া হয়। এরপর ব্লক চত্বরে গড়ে তোলা স্বামী বিবেকানন্দের পূর্ণমূর্তির আনুষ্ঠানিক উন্মোচন করা হয়।

এই প্রসঙ্গে জেলাশাসক নীতিন সিংহানিয়া জানান, মানিকচক জুড়ে সৌন্দর্য আইনের উদ্যোগ নিয়েছেন মানিকচকের বিধায়িকা। তাই আগামী দিনে সৌন্দর্য বৃদ্ধিতে বিভিন্ন প্রান্তে আরও কাজ করা হবে বলে তিনি জানান।
পাশাপাশি বিধায়িকা সাবিত্রী মিত্র জানান, মানিকচক জুড়ে একাধিক মূর্তি বসানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বিভিন্ন উন্নয়নমূলক কাজের মধ্য দিয়ে মানিকচকের সর্বত্র এলাকা সৌন্দর্যায়নে ভরিয়ে তোলা হবে।

এ দিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালদা জেলা শাসক নিতিন সিংহানিয়া, জেলা পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব, মানিকচক বিধানসভার বিধায়িকা সাবিত্রী মিত্র, মানিকচক পঞ্চায়েত সমিতির সভাপতি কবিতা মন্ডল, সহ ব্লক প্রশাসনের বিভিন্ন দপ্তরের আধিকারিক ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রীরা।

[:]