বিনোর জায়গায় আইএসএলে স্টিফেনের সহকারী হলেন ভেঙ্কটেশ

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

আশঙ্কাই সত্যি হলো আইএসএলে দলের খারাপ পারফরমেন্স আর হেড কোচ স্টিফেন কনস্টানটাইনের সঙ্গে বনিবানা না হওয়ার কারণে ইস্টবেঙ্গলের সহকারী কোচ বিনো জর্জের চাকরি গেল। ইস্টবেঙ্গল চলতি আইএসএলে শানমুগাম ভেঙ্কটেশকে তাদের সহকারী কোচ হিসাবে নিয়োগ করল। যদিও বিনো জর্জ রিজার্ভ দলের প্রধান কোচ হিসেবে বহাল থাকবেন। এই দল মূলত আগামী আইএফএ শিল্ড আর দ্বিতীয় ডিভিশন আই লিগে খেলবে বলে খবর।

ভেঙ্কটেশের ইস্টবেঙ্গলে প্রত্যাবর্তন করলেন। ভেঙ্কটেশ ১৮ বছরের দীর্ঘ পেশাদার ক্যারিয়ারে ভারতীয় টেলিফোন ইন্ডাস্ট্রিজ, সালগাওকার, মোহনবাগান এবং পূর্ববর্তী মাহিন্দ্রা ইউনাইটেড এবং পুনে এফসি-এর জন্যও তার ব্যবসায় অংশ নেন।

ভেঙ্কটেশ ২০০২-০৩ সালে রেড জাতীয় লিগ আর ডুরান্ড জেতেন লাল হলুদ জার্সিতে। এছাড়াও তিনি ১৯৯৭ থেকে ২০০৬ ভারতীয় দলে খেলেন। শ্যাফ (SAFF) চ্যাম্পিয়নশিপও জেতেন ।

এছাড়া ২০১৫ থেকে ২০১৯ সালে ভারতীয় দলে স্টিফেন কনস্টানটাইনের সহকারী ছিলেন। ফলে স্টিফেনের ভোটেই ইস্টবেঙ্গলে আসছেন তিনি। এএফসি-এ (AFC A) লাইসেন্স করা ভেঙ্কটেশ অনুর্ধ ১৯ ভারতীয় দলের কোচও ছিলেন এবং সম্প্রতি সমাপ্ত এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপ বাছাইপর্বের গ্রুপ এইচ-এ অংশগ্রহণকারী ভারতীয় অনুর্ধ্ব-২০ দলের দায়িত্বে ছিলেন।

ভেঙ্কটেশের নিয়োগের পরে কনস্টানটাইন বুধবার বলেন, “আমি মনে করি ভেঙ্কি দলে একটি দুর্দান্ত সংযোজন হবেন। তিনি ভারতীয় জাতীয় দলে আমার সহকারী হিসেবে চার বছর কাজ করেছেন। সেও আমার অধীনে খেলেছে। ইস্টবেঙ্গল এফসি-র জন্য নতুন প্রতিভাবান খেলোয়াড়দের চিহ্নিত করতে তিনি একটি বড় সহায়ক হবেন। আমি তার সাথে আবার কাজ করার জন্য উন্মুখ।”

এদিন রাতে ভেঙ্কটেশ কলকাতা নামবেন। সম্ভবত শুক্রবারে যুবভারতীতে চেন্নাইয়ান এফসি ম্যাচ থেকেই তিনি ডাগআউটে বসবেন। ডার্বি হেরে এমনিতেই চাপে লাল হলুদ ব্রিগেড। কোচ স্টিফেন কনস্টাটাইন বলেন, “আগেও বলেছি আমরা নতুন করে দলটা তৈরি করছি। দল থেকে ম্যানেজমেন্ট অনেক কিছুই নতুন আমাদের। তাই পুরো তৈরি হতে সময় লাগবে। তবে প্রতি ম্যাচে আমরা উন্নতি করছি। আজ আমরা এখন পর্যন্ত সেরা দলের বিরুদ্ধে খেললাম, যে দলের ৫-৬ জন খেলোয়াড় অসাধারণ। এখনও অনেকটা পথ চলা বাকি আছে। এই ম্যাচ থেকে অনেক কিছুই শেখা হল আমাদের। সেগুলো ভবিষ্যতে কাজে লাগবে আমাদের।, আপাতত চেন্নাইনের বিরুদ্ধে আমাদের পরের ম্যাচেই মনোনিবেশ করতে হবে।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *