ক্রীড়া

অনুষ্কাকে নিয়ে দুবাই গেলেন বিরাট ,পৌঁছে গেল পাকিস্তান দলও

এনএফবি,স্পোর্টস ডেস্কঃ

আগামী রবিবার ২৮ অগাস্ট এশিয়া কাপে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। এবার দুই দলই একে অন্যের বিরুদ্ধে এশিয়া কাপের যাত্রা শুরু করবে। তার আগে দুই দলের ক্রিকেটারেরা দুবাইয়ের উদ্দেশ্য রওনা দিল। ভারতের অধিনায়ক রোহিত শর্মা একা গেলেও প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি দীর্ঘ বিশ্রাম কাটিয়ে স্ত্রী ও মেয়ে ভামিকাকে নিয়ে দুবাই গেলেন। এছাড়া দুবাই গেলেন দলের দলের উইকেটকিপার ঋষভ পন্থ জিম্বাবোয়ে সফরে যাওয়া লোকেশ রাহুল, অক্ষর প্যাটেল, আবেশ খান ৷ দীপক হুডা পরে পৌঁছোবেন।

আসিফ আলি,হায়দার আলি,ইফতিখার আহমেদ ও উসমান কাদির মঙ্গলবার সকালে পাকিস্তান থেকে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হন। মহম্মদ হাসনাইন যুক্তরাজ্য থেকে স্কোয়াডে যোগ দেবেন,যেখানে তিনি দ্য হান্ড্রেড টুর্নামেন্টে ওভালের প্রতিনিধিত্ব করছেন। চোটপ্রাপ্ত শাহিন শাহ আফ্রিদির জায়গায় দলে জায়গা পেয়েছেন হাসনাইন।
সম্প্রতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নেদারল্যান্ডসকে হারিয়েছে পাকিস্তান।
হাঁটুর লিগামেন্টে চোটের কারণে এশিয়াকাপ থেকে ছিটকে গিয়েছেন পাকিস্তান দলের তারকা বাঁ হাতি পেসার শাহিন আফ্রিদি। ভারতের বিরুদ্ধে শাহিন আফ্রিদি না খেলতে পারায় হতাশ পাক সমর্থকরা। গত বছর টি২০ বিশ্বকাপে শাহিন একাই ধসিয়ে দিয়েছিলেন ভারতের টপ অর্ডার।
আফ্রিদির জায়গায় সুযোগ পাওয়া হাসনাইন পাকিস্তানের হয়ে ৮টি ওয়ান ডে ও ১৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। দুই ফর্ম্যাট ২৯টি উইকেট নিয়েছেন তিনি। গতবছর ডিসেম্বরের পর থেকে তাঁকে আর পাকিস্তানের জার্সিতে দেখা যায়নি। তিনি শেষবার দেশের হয়ে মাঠে নামেন করাচিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ ম্যাচে। তবে এই বোলারের বিরুদ্ধে উঠেছে চাকিং করার অভিযোগও।
এশিয়া কাপে ভারত-পাকিস্তান এর আগে মোট ১৪ বার মুখোমুখি হয়েছে। ভারত তার মধ্যে জিতেছে ৮বার, পাকিস্তান জিতেছে ৫ বার। গতবারের এশিয়া কাপও জিতেছে টিম ইন্ডিয়া। সেবার অর্থাৎ ২০১৮ সালে এশিয়া কাপেও পাকিস্তানকে উড়িয়ে দেয় রোহিত শর্মার টিম ইন্ডিয়া ৷

এশিয়া কাপের জন্য ভারতীয় দল:

রোহিত শর্মা (অধিনায়ক),কেএল রাহুল (সহ-অধিনায়ক),বিরাট কোহলি,সূর্যকুমার যাদব,ঋষভ পন্ত,দীপক হুডা,দীনেশ কার্তিক,হার্দিক পান্ডিয়া,রবীন্দ্র জাদেজা,রবিচন্দ্রন অশ্বিন,যুজবেন্দ্র চাহাল,রবি বিষ্ণোই,ভুবনেশ্বর কুমার,অর্শদীপ সিং,আবেশ খান।
ব্যাকআপ খেলোয়ার শ্রেয়স আইয়ার,অক্ষর প্যাটেল এবং দীপক চাহার
এশিয়া কাপের জন্য পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক),শাদাব খান,আসিফ আলি,ফখর জামান,হায়দার আলি,হারিস রউফ,ইফতিখার আহমেদ,খুশদিল শাহ,মহম্মদ নওয়াজ,মহম্মদ রিজওয়ান,মহম্মদ ওয়াসিম জুনিয়র,নাসিম শাহ,মহম্মদ হাসনাইন,শাহনওয়াজ দাহানি,উসমান কাদিরি।