ক্রীড়া

ডুপ্লেসিকে নিয়ে মুখ খুললেন বিরাট

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

এবারের আইপিএল শুরু হওয়ার আগেই অবশ্য অধিনায়কত্ব ছাড়ার কথাটা ঘোষণা করে দিয়েছিলেন বিরাট কোহলি। বিরাট পরবর্তী রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নতুন অধিনায়ক এখন ফাফ ডুপ্লেসি। প্রায় অনেকগুলো ম্যাচ একসঙ্গে খেলা হয়ে গিয়েছে তাদের। মাঠে বহুবার বিরাটকেও নানান পরামর্শ দিতে দেখা গিয়েছে। সেই বিরাট কোহলিই এবার অধিনায়ক ফাফ ডুপ্লেসির সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে মুখ খুললেন। সেখানেই দুজনের সিদ্ধান্ত মানা, না মানা নিয়ে নানান কথা জানালেন তিনি। অধিনায়ক ডুপ্লেসির প্রতি যে তাঁর কতটা সম্মান রয়েছে তাও জানালেন বিরাট।

আইপিএলের মঞ্চে ফাফ ডুপ্লেসির হাত ধরে ভালভাবেই দৌড়চ্ছে এবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। মাঝে পরপর কয়েকটা ম্যাচ হেরে খাদের কিনারায় চলে গেলেও, ফের ঘুরে দাঁড়িয়েছে তারা। প্লে অফে যাওয়ার রাস্তাও খোলা রয়েছে তাদের। ইতিমধ্যে ১২টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। সেখানেই ৭ট ম্যাচ জিতে এখন বেঙ্গালুরুর ১৪ পয়েন্ট। পরের দুটো ম্যাচই জিততে হবে তাদের। তার আগেই অধিনায়ক ডুপ্লেসির সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে মুখ খুললেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক থাকাকালীনই ডুপ্লেসির সঙ্গে তাঁর ভাল সম্পর্ক। সেই ধারা তাদের আইপিএলের মঞ্চেও অব্যাহত রয়েছে। ম্যাচ চলাকালীন বিরাট কোহলির সঙ্গে নানা ক্ষেত্রেই বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করতে দেখা গিয়েছে তাদের। সবেতেই যে তারা একমত হয়েছে তেমনটা নয়। বহুক্ষেত্রে বিরাটের কথা মানেওনি ফাফ ডুপ্লেসি। তাতে তাদের সম্পর্কে এতটুকু চিড় ধরেনি। অধিনায়কের প্রতি পূর্ণ সম্মান রয়েছে বিরাট কোহলির।

বিরাট কোহলি এই প্রসঙ্গে জানিয়েছেন, “ফাফ দক্ষিণ আফ্রিকার অধিনায়ক থাকাকালীনই তাঁর সঙ্গে আমার ভাল সম্পর্ক ছিল। ফাফ ডুপ্লেসি একজন অত্যন্ত ভাল মানুষ এবং তাঁর মাঠের ওপর সম্পূর্ণ নিযন্ত্রণও রয়েছে। মাঠে কয়েকবার আমি কিছু বললে তাঁর সঙ্গে তাঁর মত না মিললে তিনি বারবারই তা বলেছেন। কিন্তু তাঁর প্রতি কখনোই আমার রাগ হয়নি বরং সম্মান আরও বেড়েছে।”