ভারতীয় দলে খেলার সময়ই বিরাট মোহনবাগান জার্সিতে করেছেন সেঞ্চুরি, ক্লাবের পক্ষ থেকে এল শুভেচ্ছা

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা জানাল মোহনবাগান ক্লাব। উল্লেখ্য একদিন মোহনবাগান ক্লাবের হয়ে ব্যাট করে শতরান করেছিলেন কিং কোহলি। যদিও সেই সময় সবে ক্রিকেট জীবন শুরু করেছেন বিরাট। ‌ খেলতে এসেছিলেন কলকাতায়। মোহনবাগান টিমের হয়ে একটি বিশেষ ম্যাচ খেলেছিলেন তিনি টাউন ক্লাবের বিরুদ্ধে। সেই ম্যাচেই সেঞ্চুরি করেন তিনি। সেই স্মৃতি তুলে ধরে বিশেষ জন্মদিনের শুভেচ্ছা বার্তা সবুজ মেরুন ক্লাবের।

সেই ম্যাচে মোহনবাগানের কোচ আব্দুল মোনায়ম জানালেন, “সেইসময় বিরাটকে দেখে বুঝতে পেরেছিলাম ও একেবারে স্পেশাল ট্যালেন্ট সবে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেছে। তার মধ্যেই মোহনবাগানের হয়ে পিসেন ট্রফি খেলতে কলকাতায় এসেছিলেন কোহলি। টাউন ক্লাবের বিরুদ্ধে দুরন্ত শতরান হাকিয়েছিলেন।”

সেই ম্যাচে বিরাটের শতরানের ওপর ভর করেই গঙ্গাপাড়ের ক্লাব ৯৭ রানে জয় পায়। ২০০৮ সালে বিরাট আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেন শ্রীলঙ্কার বিরুদ্ধে।

এ দিন ক্লাবের ওয়েবসাইটে লেখা হয় শুভ জন্মদিন রান মেশিন। শুধু বিরাট নন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের মত অনেক আন্তর্জাতিক ক্রিকেট তারকা মোহনবাগান জার্সি পড়ে খেলেছেন। মোহনবাগান ক্লাব ফুটবলে বিখ্যাত হলেও তাঁদের ক্রিকেট দল বহু পুরোনো বড় বাজেটের দল। মোহনবাগানের ফুটবল সত্ত্ব এটিকের কাছে চলে গেলেও ক্রিকেট রাইটস রয়েছে ক্লাবের হাতেই।

২০০৮ সালে অভিষেক হওয়ার পর থেকে, বিরাট টিম ইন্ডিয়ার জার্সি গায়ে চাপিয়ে জাতীয় দলের হয়ে ১০২টি টেস্ট, ২৬২ টি একদিনের ম্যাচ এবং ১১৩ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। বিসিসিআই-এর তরফ থেকেও ‘কিং কোহলি’-কে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়েছে।

এছাড়া বিরাটের স্ত্রী অনুষ্কা শর্মাও বিরাটকে শুভেচ্ছা জানিয়ে লেখেন,’শুভ জন্মদিন আমার ভালোবাসা। এমন বিশেষ দিনে একটি বিশেষ অ্যাঙ্গেল থেকে নেওয়া একটি ছবি পোস্ট করলাম। আমার তরফ থেকে তোমার জন্য শুধুই ভালোবাসা।

অনেকদিন ব্যাট হাতে ছন্দে না থাকলেও টি২০ বিশ্বকাপে কোহলি আবার ছন্দ ফিরে পেয়েছেন। ৩৪ বছরে পা দিলেন তিনি।

একইদিনে জন্মদিন ভারতীয় মেন্টাল কন্ডিশনিং কোচ প্যাডি আপটনের। ৫৪ বছরে পা দিলেন দক্ষিণ আফ্রিকার প্যাডি। মেলবোর্নে ভারতীয় দলের পক্ষ থেকে দু’জনেরই জন্মদিন পালন করা হল। কেক কাটলেন বিরাট ও প্যাডি।ছিল ভারতীয় ক্রিকেটাররা। বিসিসিআইয়ের পক্ষ থেকে ছবি, ভিডিয়ো টুইট করা হয়।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *