ক্রীড়া

মিতালি, ঝুলনদের পাশে বিরাটের স্ত্রী অনুষ্কা

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

আরও একবার স্বপ্নভঙ্গ ভারতীয় মহিলা দলের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে ওয়ান ডে ক্রিকেট বিশ্বকাপ থেকে ছুটি টিম ইন্ডিয়ার। আর ঝুলন মিতালিদের পাশে দাঁড়ালেন বলিউড অভিনেত্রী তথা ভারতীয় পুরুষ দলের তারকা ক্রিকেটার বিরাট কোহলির স্ত্রী অনুষ্কা শর্মা ।

এই পরাজয়ে সমর্থকরা হতাশ। সেখানে অনুষ্কা শর্মা দলকে অনুপ্রাণিত করেছেন। ইনস্টাগ্রাম স্টোরিতে দলের জন্য একটি বার্তা লিখেছেন বিরাট পত্নী। তিনি লিখেছেন, “আমরা যা চেয়েছিলাম তা হয়নি এবং এটি অবশ্যই আমার হৃদয় ভেঙে দিয়েছে। কিন্তু আপনারা সবাই শেষ পর্যন্ত দারুণ লড়াই করেছেন। সব সময় আপনাদের উপর আমাদের সমর্থন এবং বিশ্বাস থাকবে।” এর সঙ্গে অনুষ্কা ভারতীয় পতাকার একটি ইমোজি এবং নীল রঙের একটি হার্ট ইমোজি পোস্ট করেছেন। অনুষ্কাকে এখন ক্রিকেট নিয়ে একটি ছবিতে দেখা যাবে। ভারতের তারকা মহিলা পেস বোলার ঝুলন গোস্বামীর ভূমিকায় দেখা যাবে অনুষ্কাকে। ছবিটি সম্পর্কিত কিছু ভিডিও প্রকাশিত হয়েছে, যেখানে অনুষ্কাকে ঝুলনের ভূমিকায় তার বায়োপিকে অভিনয় করতে দেখা গিয়েছে। শুধু তাই নয়, ঝুলনের মতো বাংলা বলতেও দেখা গিয়েছে তাকে। ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড ঝুলনের দখলে।

পাকিস্তান ম্যাচ জিতে এবারে মহিলা বিশ্বকাপের শুরুটা ভাল করলেও হঠাৎই যেন ছন্দপতন হয় ভারতের। আর সেখানেই ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং সবশেষে দক্ষিণ আফ্রিকার মতো দলের বিরুদ্ধে হারের পরই বিশ্বকাপ জয়ের সমস্ত আশা শেষ হয়ে যায় ভারতীয় মহিলা ক্রিকেট দলের। রবিবার গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নেমেছিল ভারতীয় মহিলা দল। সেই ম্যাচেও ৩ উইকেটে হেরে যায় ভারত। এদিন ম্যাচের শেষ ওভার পর্যন্ত লড়াই চলেছিল। শেষ ওভারে ভারতের হয়ে বল করতে গিয়েছিলেন দীপ্তি শর্মা। সেই দীপ্তিরই একটা নো বল গোটা খেলা বদলে যায়।