জেলা

রক্তের সংকট মেটাতে জেলা পুলিশের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন

এনএফবি,পূর্ব মেদিনীপুরঃ

রক্তের সংকট মেটাতে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের উদ্যোগে ও রামনগর থানার ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান শিবির। পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ সুপারের নির্দেশে রামনগর থানার পক্ষ থেকে ‘উৎসর্গ’ নামে এক স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়।

প্রচন্ড গরমের কারণে ব্লাড ব্যাংক গুলিতে রক্তের সংকট দেখা দিয়েছে, সেই কারণে রামনগর থানার পক্ষ থেকে মুমূর্ষু রোগীদের বাঁচানোর জন্য এই রক্তদান শিবিরের আয়োজন করা হয় । এই শিবিরে ৫০ জন স্বেচ্ছায় রক্ত দান করেন । এই অনুষ্ঠানে রামনগর থানার পুলিশ কর্মী ও ভিলেজ পুলিশ নিজেরা গান গেয়ে রক্ত দাতাদের সংবর্ধনা জানান । এ দিন রক্তদাতাদের উৎসাহ দিতে রামনগরের ভারপ্রাপ্ত আধিকারিক সৌরভ চিন্না নিজেই রক্তদান করলেন। কাঁথির অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) মানব সিংহল জানিয়েছেন, প্রচণ্ড গরমে রক্তের ঘাটতি মেটাতে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। তবে একফোঁটা রক্তের বিনিময়ে মুমূর্ষু রোগীর জীবন বাঁচে। শুধু রক্তদান শিবিরে সীমাবদ্ধ নয়, সারা বছর আমরা নানা সামাজিক কর্মসূচির সঙ্গে যুক্ত থাকি।

নিজস্ব চিত্র

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাঁথির অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) মানব সিংহল, কাঁথির এসডিপিও সোমনাথ সাহা, ডিএসিপি ডিএনটি সাকিব আহমেদ, সিআই দিঘা, কাঁথি ট্রাফিক ইন্সপেক্টর বিল্পব কুমার মন্ডল, রামনগর থানার পুলিশ আধিকারিক উজ্জ্বল নস্কর ও দিব্যেন্দু মিশ্র সহ বিশিষ্ট ব্যক্তিবর্গরা।