জুতো পরে পুজো প্যান্ডেলে, নতুন বিতর্ক ইস্টবেঙ্গল জার্সি উদ্বোধন অনুষ্ঠান ঘিরে

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

আগামী আইএসএলে ইস্টবেঙ্গলের নতুন জার্সি উন্মোচন হয় কসবার নবউদয়ন সংঘর পুজো প্যান্ডেলে, আর সেই অনুষ্ঠানে ঘিরে তৈরি হল বিতর্ক।

জার্সি উন্মোচনে ইমামি ইস্টবেঙ্গল এফসির তরফ থেকে উপস্থিত ছিলেন হেড কোচ স্টিফেন কনস্টানটাইন এবং ফুটবলার সৌভিক চক্রবর্তী, ক্লেইটন সিলভা ও ভিপি সুহের। জার্সি উন্মোচনের পর লাল-হলুদের এই চার সদস্যকে নিয়ে আয়োজকরা পুজো প্যান্ডেল দেখাতে নিয়ে যান। সেখানেই তৈরি হয় বিতর্ক। দেখা যায়, বাঙালি ফুটবলার সৌভিক চক্রবর্তী নিজের জুতোজোড়া খুলে মায়ের মূর্তির সামনে গেলেও কনস্টানটাইন, সুহের ও ক্লেইটন জুতো পরেই হাজির হন, জ্বালান প্রদীপও। আর এই নিয়ে সমালোচনা শুরু হয় নেটমাধ্যমে।

অনেকের দাবি, এই বিষয়ে সৌভিক এবং আয়োজকদের সতর্ক হওয়া উচিত ছিল। যদিও অনেকে জানিয়েছেন, যেহেতু তারা ভিন্ন ধর্মের, ফলে আচার-সংস্কৃতি না জেনেই তারা এমনটা করেছেন।অনেকে আবার দাবি ইস্টবেঙ্গলের জার্সি উন্মোচন মঞ্চে রাজ্যের মন্ত্রী জাভেদ খান এসে রাজনৈতিক কথাও বলেন সেই বিষয়ও অনেকের ভালো লাগে নি।

উল্লেখ্য, উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন ইমামী গ্রুপের ডিরেক্টর সঞ্জয় আগরওয়াল, মন্ত্রী জাভেদ খান, স্থানীয় কাউন্সিলর সুশান্ত ঘোষ, ইস্টবেঙ্গল ক্লাবের কার্যকরী কমিটির সদস্য দেবব্রত সরকার, ডাক্তার শান্তিরঞ্জন দাশগুপ্ত, অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়, অলিম্পিয়ান দোলা ব্যানার্জি ও পৌলোমী ঘটক।

তিন সেট জার্সি উদ্বোধন করা হয় এ দিন। প্রথম সেট জার্সিতে চিরাচরিত লাল-হলুদে মোড়া। ১৯৯৬ সালে ইমামি স্পন্সর হিসেবে থাকাকালীন এই ডিজাইনের জার্সি করা হয়েছিল। ক্লাবের অধিনায়ক শৌভিক চক্রবর্তী প্রথম সেট জার্সি পরে মঞ্চ আলোকিত করেছিলেন। দ্বিতীয় সেট জার্সি পরে মঞ্চে ছিলেন দলের তারকা বিদেশি ক্লেইটন সিলভা। তৃতীয় সেট জার্সিতে পরে ছিলেন সুহের ভিপি। ইস্টবেঙ্গলের অতীত দিনের প্রাক্তন ফুটবলাররা এদিন মঞ্চ আলোকিত করে ছিলন। দুই ঘরের ছেলে মনোরঞ্জন ভট্টাচার্য এবং বিকাশ পাঁজি ছাড়া উপস্থিত ছিলেন প্রশান্ত বন্দ্যোপাধ্যায়।

ইস্টবেঙ্গলের জার্সি উদ্বোধন – NF Bangla Private Limited (newsfrontbangla.com)

এই অনুষ্ঠানে ক্লাবের পক্ষ থেকে সংবর্ধিত করা হয় অতিথি মন্ত্রী জাভেদ খান, মনোরঞ্জন ভট্টাচার্য, প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, বিকাশ পাঁজি, দেবব্রত সরকার এবং পরমব্রত চট্টোপাধ্যায়কে। রাজডাঙ্গা নব উদয় সংঘের পুজো মন্ডপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন লাল হলুদ ফুটবলাররা। জার্সি উদ্বোধন অনুষ্ঠানে ফুটবলারদের পাশাপাশি উপস্থিত ছিলেন ইমামি ইস্টবেঙ্গলের কোচ স্টিফেন কনস্ট্যানটাইন। তাঁকেও এ দিন সংবর্ধিত করা হয়।

গত মরসুমে ইস্টবেঙ্গল আইএসএলের লিগ তালিকায় একেবার সবার নীচে শেষ করেছিল। এবার ভাগ্য বদলের আশায় লাল হলুদ শিবির। শুধু বিনিয়োগকারী সংস্থার বদলই নয়, নতুন মরসুমে ইস্টবেঙ্গল দলে অনেক কিছুই বদলেছে। প্রচুর নতুন খেলোয়াড়, নতুন কোচ এনে দলকে ঢেলে সাজানো হয়েছে আবার। ডুরান্ড কাপে দল গ্রুপ পর্বের পর নক আউটে পৌঁছতে না পারলেও, মুম্বই সিটি এফসিকে হারিয়ে নিজেদের দক্ষতার হালকা আভাস দিয়েছে।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *