ভারতীয় মহিলা দলের সোনা জিততে না পারা নিয়ে কী বললেন সৌরভ!

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

তীরে এসেও তরী ডুবল ভারতের। বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে মহিলা ক্রিকেটের ফাইনালে সোনা জয় করতে পারল না ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯ রানে হার হজম করে রূপোর পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হল হরমনপ্রীত কউর’দের। এবার এই নিয়ে মুখ খুললেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

গত রবিবার ফাইনাল ম্যাচটিতে প্ৰথমে ব্যাট করে অস্ট্রেলিয়া। তারা ১৬২ রানের টার্গেট দেয় ভারতকে। ১৬২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি হরমনপ্রীতদের। কিন্তু পরে ভারত অধিনায়কের হাত ধরেই জয়ের দিকে বেশ কিছুটা এগিয়ে গিয়েছিল ভারত। কিন্তু শেষের দিকে পরস্পর উইকেটের পতন হওয়ায় সোনা হাতছাড়া হয়ে যায় তাদের। এ দিনের ম্যাচটিতে শেষ ওভারে বাকি ১০ রান করতে হত ভারতকে। কিন্তু মাত্র ১ রান করেই শেষ হয়ে যায় ভারতের ব্যাটিং ইনিংস। ফলস্বরূপ ৯ রানে জিতে যায় অজিদের দল।

কমনওয়েলথ গেমস এই প্রথমবারের মতো খেললেন হরমনপ্রীত-স্মৃতি মন্ধনা’রা। পাশাপাশি প্ৰথমবারেই রুপো জয় করলেন তাঁরা। সেই কারণে ভারতীয় মহিলা দলকে শুভেচ্ছা জানাতে ভোলেননি বিসিসিআই সভাপতি সৌরভ। গণমাধ্যমে তিনি লিখেছেন, “কমনওয়েলথ গেমসে রুপো জয় করার জন্য ভারতীয় মহিলা দলকে শুভেচ্ছা। তবে তাঁদের কিছুটা হতাশা নিয়েই বাড়ি ফিরে আসতে হবে।” উল্লেখ্য সৌরভ ভারতীয় দলকে শুভেচ্ছা জানালেও মহম্মদ আজহার এই দলটিকে তুলোধনা করতে ছাড়েননি। উইকেট ধরে রাখলেই এই রান করা যেত, বলে জানিয়েছেন তিনি।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published.