এশিয়া কাপের প্রস্তুতি ম্যাচ খেলতে কোথায় যাবেন সুনীলরা!

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

ডুরান্ড কাপের আসর শেষ হয়ে যাওয়ার পরেই ভারতীয় ফুটবল দল দু’টি আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে সিঙ্গাপুর ও ভিয়েতনামের বিরুদ্ধে। আগামী বছর এএফসি এশিয়ান কাপের মূলপর্বের প্রস্তুতিতে এই জোড়া ম্যাচই হতে চলেছে প্রথম ধাপ।

আগামী ২২ সেপ্টেম্বর ভারতীয় দল রওনা হবে ভিয়েতনামে। ২৪ তারিখে তারা নেমে পড়বে সিঙ্গাপুরের বিরুদ্ধে। এবং আয়োজক ভিয়েতনামের বিরুদ্ধে ইগর স্টিমাচের দলের ম্যাচ ২৭ সেপ্টেম্বর। সিঙ্গাপুর ফিফা ক্রমতালিকায় ভারতের (১০৪) চেয়ে অনেক নীচে (১৫৯) থাকলেও ভিয়েতনাম কিন্তু ওপরের দিকেই রয়েছে। বরং বলা যায় প্রথম ১০০-র মধ্যে ৯৭ নম্বরে রয়েছে তারা। ফলে এই দুই ম্যাচে ভারতীয় দলের দু’রকম অভিজ্ঞতা হতে পারে।

গত জুনে এশিয়ান কাপ ২০২৩-এর মূলপর্বে ওঠার পর স্বাভাবিক ভাবেই দেশের ফুটবল মহল আশাবাদী হয়ে উঠেছে। বাছাই পর্বের চূড়ান্ত রাউন্ডে দাপটের সঙ্গে সব ম্যাচ জিতে মাথা উঁচু করে মূলপর্বে ওঠার সম্মান হাল আমলে ভারত আর কখনও অর্জন করতে পারেনি। মূলপর্বে এই ধারাবাহিকতা বজায় রাখাটাই এখন সুনীল ছেত্রীর দলের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। তার প্রস্তুতিতে যাতে কোনও খামতি না থাকে, এখন সেই চেষ্টাই করছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

এই দুই প্রস্তুতি ম্যাচ প্রসঙ্গে কোচ স্টিমাচ বলেছেন, “আসন্ন চ্যালেঞ্জগুলি নিয়ে আমরা খুশি এবং সম্প্রতি আমাদের দলের ছেলেরা যে মানের ফুটবল খেলেছে, আসন্ন এই দুই ম্যাচে যেন সেই মান বজায় থাকে, সেই চেষ্টাই থাকবে আমাদের”।

এ ছাড়াও স্টিমাচ জানান, ভারতীয় ফুটবলারদের নিয়ে নির্দিষ্ট প্রস্তুতি শিবিরের পরিকল্পনা রয়েছে তাঁর। এমনকী ভিয়েতনামে উড়ে যাওয়ার আগে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলারও পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান।

আরও পড়ুনঃ অভিযোগ ঘুচছে, বাংলার প্রতিভাবানদের সুযোগ দিতে চলেছে কেকেআর

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published.